সানি চক্রবর্তী: জেলার ক্রিকেটপ্রেমীদের দুধের স্বাদ মিটতে পারে ঘোলে।

এবার নিজের জেলাতেই বসে আইপিএলের খেলা দেখার সুযোগ পেতে পারেন তারা। রাতের দিকে কলকাতায় এসে খেলা দেখতে না পারলেও নিজের জেলার ক্রীড়া সংস্থার স্টেডিয়ামে বসে ম্যাচ দেখার সুযোগ তৈরি হতে পারে। রাজ্যের বিভিন্ন জেলায় আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের ম্যাচের দিনগুলোতে ফ্যানজোন তৈরি করার প্রস্তাব নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে। সিএবি সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও যুগ্মসচিব অভিষেক ডালমিয়া নাইট কর্তাদের সঙ্গে আলোচনায় এমনই প্রস্তাব রেখেছেন।

আইপিএলে খেলার সময়সূচি নিয়ে একটা দোলাচল চলায় কিছুটা আশাবাদী হয়েছিলেন জেলার ক্রিকেটপ্রেমীরা। যদি খেলার সময়ে আগের থেকে এগিয়ে আসে, তাহলে হয়তো মাঠে এসে খেলার দেখার সুযোগ পাবেন ভেবে। কিন্তু একাদশ আইপিএলের সূচিতে দেখা যাচ্ছে সেই আগের সময়ই বহাল থাকছে। ইডেন গার্ডেনসে প্রায় সব ম্যাচই (একটা বাদে) হবে রাত আটটা থেকে।

কলকাতার দর্শকদের জন্য ব্যাপারটা খুব সমস্যার নয়। তারা রাতে বাড়ি ফেরার জন্য সাধারণত বাস-ট্রেন পেয়ে যান। সমস্যা হয় শহরতলির বা অন্য জেলার দর্শকদের। তাই নিজেদের জেলাতেই ফ্যানজোন থাকলে, অনন্ত বড়ো স্ক্রিনে বসে খেলা দেখার মজাটা পাবেন তারা। তাও নিজেদের অঞ্চলেই। ফ্যানজোনেই থাকবে ফুডস্টল। বিশ্বের বিভিন্ন দেশে এই ধরনের ফ্যানজোনের ব্যবস্থা রয়েছে। আইপিএলেও গর্ভনিং বডির পক্ষ থেকে এই ধরনের ফ্যান জোনের আয়োজন করা হয়েছিল আগে। তবে কোনো ফ্র্যাঞ্চাইজি এই ধরনের উদ্যোগ আগে নেয়নি। তাই সৌরভদের প্রস্তাব যদি কেকেআর কর্তৃপক্ষ মেনে নেয়, তা নিঃসন্দেহে নতুনত্ব আনবে সমর্থকদের মধ্যে ক্রিকেটের প্রচার ও প্রসারে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here