IPL 2021: ফের হারল মুম্বই, এ বার গেইল-রাহুলের ব্যাটিং শক্তির কাছে

0

মুম্বই: ১৩১-৬ (রোহিত ৬৩, সূর্য ৩৩, শামি ২-২১)

পঞ্জাব: ১৩২-১ (রাহুল ৬০ অপরাজিত, গেইল ৪৩ অপরাজিত, চাহর ১-১৯)

খবরঅনলাইন ডেস্ক: গত বারের চ্যাম্পিয়ন মুম্বই হেরে চলেছে হেরেই চলেছে। এ বার তারা হেরে গেল পঞ্জাব কিংসের বিরুদ্ধে। ব্যাটে জ্বলে উঠলেন ক্রিস গেইল এবং কেএল রাহুল। দু’জনের দাপটে এ দিন মুম্বইয়ের খুব সহজেই হারিয়ে দিল পঞ্জাব।

চেন্নাইয়ের পিচ মন্থর হয়ে গিয়েছে অনেক দিন। এমন পিচে প্রথমে ব্যাট করেও রানের গতি বাড়ানো রীতিমতো কষ্টসাধ্য হয়ে উঠল মুম্বইয়ের কাছে। আর তার ওপরে যোগ হল প্রথম ৭ ওভারের মধ্যেই দু’খানা উইকেট। তা প্রথম সাত ওভারে মুম্বইয়ের স্কোর যা ছিল, সেটা দেখলে রীতিমতো চমকে উঠতে হয়, মাত্র ২৬।

পরিসংখ্যান বলছে ২০০৮ থেকে শুরু করে মুম্বই এখনও পর্যন্ত আইপিএলে যটা ম্যাচ খেলেছে, তার মধ্যে এই ম্যাচে প্রথম পাওয়ারপ্লেতে নিজেদের দ্বিতীয় সর্বনিম্ন রান করল। প্রথম পাওয়াপ্লেতে রানরেট ৪-এর বেশি তুলতে পারেনি মুম্বই। ততক্ষণে দীপক হুডা এবং মহম্মদ শামি দু’টো করে উইকেট তুলে নিয়েছেন।

তবে চার নম্বরে সূর্যকুমার যাদব নামতে খেলা কিছুটা ঘুরল। ম্যাচের রাশ কিছুটা নিজেদের অনুকূলে নিয়ে এল মুম্বই। এই কামব্যাকে নেতৃত্ব দিচ্ছিলেন অধিনায়ক রোহিত শর্মা। রানের গতি বাড়িয়ে ১৬তম ওভারেই একশোয় ঢুকে গেল মুম্বই। ততক্ষণে রোহিতের অর্ধশতরান হয়ে গিয়েছে। সেট হয়ে গিয়েছেন সূর্যকুমার যাদবও। টুর্নামেন্টে প্রথম বার সাবলীল দেখাচ্ছে রোহিতকে।

কিন্তু এই দু’জনের জুটি মুম্বইকে যতটা এগিয়ে দিয়েছিল, তার ভালো ফল সে ভাবে লুটতে পারল না মুম্বই। শামি এবং রবি বিষ্ণৈ আটকে দিলেন বিপক্ষকে। রোহিত আর সূর্য আউট হওয়ার পর লোয়ার মিডিল অর্ডার সে ভাবে কিছু করতেই পারল না। ব্যাট চালাতে ব্যর্থ হলেন হার্দিক এবং পোলার্ডও। শেষে কোনো রকমে ১৩০-এর গণ্ডিটা পেরোতে সক্ষম হয় তারা।

কম রানের লক্ষ্যমাত্রা থাকলেও সেটা খুব সহজ আদৌ ছিল না। তাই পঞ্জাবের শুরুটা ভালো হওয়া এ দিন অত্যন্ত জরুরি ছিল। সেটাই করলেন কেএল রাহুল এবং ময়াঙ্ক অগ্রবাল। কোনো ঝুঁকি নয়, খুব সন্তর্পণেই ইনিংস টেনে নিয়ে যাচ্ছিলেন রাহুল এবং ময়াঙ্ক।

ময়াঙ্ক তুলনামূলক আগ্রাসী ছিলেন, রাহুল ধীরস্থির। ইনিংস এগোচ্ছিলও ভালো। সপ্তম ওভারে বিনা উইকেটে পঞ্চাশে পৌঁছে যায় পঞ্জাব। তার পর অবশ্য কিছুটা ব্রেক লেগে যায় তাদের ইনিংসে। রাহুল চাহরের বলে ময়াঙ্ক আউট হতেই পঞ্জাবের ইনিংস অসম্ভব মন্থর হয়ে যায়। দশ ওভারে স্কোরবোর্ডে মাত্র ৬২ তুলতে সক্ষম হয় তারা। কিন্তু তখনও ক্রিজে ছিলেন ক্রিস গেইল।

গেইলের ব্যাট এ দিন সত্যি চলতে শুরু করল। চলতি আইপিএলে এখনও সে ভাবে জ্বলে উঠতে দেখা যায়নি ইউনিভার্স বসকে। কিন্তু এ দিন শুরুতে কয়েকটা বল দেখে নেওয়ার পর থেকেই চেনা ঢঙে পাওয়া গেল তাঁকে। পঞ্জাবের যে আস্কিং রেট বেড়ে যাচ্ছিল, সেটা ফের কমিয়ে আনল তারা। ম্যাচে আবার পঞ্জাবের অনুকূলে চলে এল।

সপ্তদশ ওভারে নিজের অর্ধশতরান পূর্ণ করেন রাহুল। এর পর তিনি আরও আগ্রাসী হয়ে ওঠেন। অন্য দিকে গেইলও চেষ্টা করে যাচ্ছিলেন একটা পঞ্চাশ করার। তবুও সেই সুযোগটা গেইলকে না দিয়েই পঞ্জাবকে জয়ের বৈতরণী পার করিয়ে দেন রাহুল।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন