ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিংকে গুঁড়িয়ে দিলেন ইশান্ত শর্মা

0

ভারত ২৯৭ (রাহানে ৮১, জাদেজা ৫৮, রোচ ৪-৬৬)

ওয়েস্ট ইন্ডিজ ১৮৯-৮ (চেজ ৬৮, হেটমেয়ার ৩৫, ইশান্ত ৫-৪২)

আন্টিগা: ব্যাট হাতে প্রতিরোধ গড়ে তোলার পর বল হাতে ভেলকি দেখালেন ইশান্ত শর্মা। একার হাতেই ওয়েস্ট ইন্ডিজকে টপ অর্ডারকে ভেঙে দিলেন তিনি। তাঁর বিধ্বংসী বোলিংয়ের শিকার হলেন ওয়েস্ট ইন্ডিজের পাঁচ জন ব্যাটসম্যান। তাঁর সুবাদেই দিনের শেষে ‘অ্যাডভান্টেজ ভারত।’

অবশ্য প্রথম স্পেলে কিছুটা রান খরচ করেছিলেন ইশান্ত। জন ক্যাম্পবেলের হাতে বেশ কয়েকটা বাউন্ডারি খেয়ে ফেলেন তিনি। কিন্তু দ্বিতীয় স্পেলে ফিরে এসেই অন্য রকম মেজাজে চলে গেলেন তিনি। কেগ ব্র্যাথওয়েট, রস্টন চেজ, শে হোপ, শিমরন হেটমেয়ার এবং কেমার রোচকে প্যাভিলিয়নে ফেরত পাঠান তিনি। রোচ ছাড়া সব ব্যাটসম্যানই সেট হয়ে গিয়েছিলেন ক্রিজে। ইশান্ত ছাড়া বাকি তিনটে উইকেট নিজেদের মধ্যে ভাগাভাগি করে নেন শামি, বুমরাহ এবং জাদেজা।

আরও পড়ুন ‘জোফ্রাতঙ্কের’ বদলা, ৬৭-তে ইংল্যান্ডকে সাবড়ে দিল অস্ট্রেলিয়া

এর আগে এই ইশান্তই ব্যাট হাতে প্রতিরোধ গড়ে তুলেছিলেন। শুক্রবার খেলার শুরু ঠিক পরেই আউট হয়ে যান ঋষভ পন্থ। দলের স্কোর তখন ২১০ পৌঁছয়নি। এই পরিস্থিতিতে রবীন্দ্র জাদেজার সঙ্গে অনবদ্য ৬০ রানের একটি জুটি তৈরি করেন তিনি। ভারতকে কিছুটা বিপদ থেকে টেনে তোলেন। আর অন্য দিকে বিশ্বকাপের সেমিফাইনালে যে ব্যাটিং ফর্ম জাদেজা দেখিয়েছিলেন, সেটা এখানেও তুলে ধরলেন। অর্ধশতরান করেন জাদেজা। এর ফলে তিনশোর কাছাকাছি গিয়ে শেষ হয় ভারতীয় ইনিংস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.