rashidkhan

ওয়েবডেস্ক: আসন্ন বিশ্বকাপে এশিয়ার অন্যতম দল হিসাবে মাঠে নামবে আফঘানিস্তান। এই নিয়ে দ্বিতীয়বার বিশ্বকাপের মঞ্চে আবির্ভূত হবে তারা। ২০১৫ বিশ্বকাপে তারা প্রথম সুযোগ পায় বিশ্বকাপ খেলার।

প্রথম বিশ্বকাপে স্কটল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপে প্রথম জয় পায় তারা। তার পর থেকে আন্তর্জাতিক ক্রিকেটে আফঘানিস্তানের পারফরমেনস যথেষ্ট ঊর্ধ্বমুখী। বাংলাদেশ, পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজের মতো হেভিওয়েট দলের বিরুদ্ধে জয়ও পেয়েছে তারা। একই সঙ্গে ২০১৭ সালে টেস্ট খেলার স্বীকৃতও পায় আফঘানিস্তান। সেই আফঘানিস্তান কিন্তু এ বার বিশ্বকাপে চমকে দিতে চায়। দলের অন্যতম তারকা ক্রিকেটার স্পিন বোলার রশিদ খান। যিনি ইতিমধ্যেই আন্তর্জাতিক ক্রিকেটে অন্যতম সেরা স্পিন বোলার।

সম্প্রতি অ্যাডেলেড অ্যাডভারটাইজ সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, “আমাদের স্কিল এবং সবকিছুই আছে। আমাদের বিশ্বকে জানাতে হবে যে আমরা শুধু কাগজে-কলমেই এগিয়ে নেই। অতীতে আমরা তেমন ভালো করতে পারিনি চাপে পড়ে, তবে আমার মনে হয় এই বিশ্বকাপেই বড়ো দলকে হারানোর সুযোগ রয়েছে এবং অবশ্যই ভালো ক্রিকেট খেলার। যা আমরা এশিয়া কাপে করেছিলাম। এটাই আমাদের সময় কিছু করে দেখানোর”।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here