gambhir

ওয়েবডেস্ক: ২০০৭ টি২০ বিশ্বকাপ এবং ২০১১ সালের একদিনের আন্তর্জাতিক বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিলেন গৌতম গম্ভীর। সদ্য আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন দু’বারের আইপিএল জয়ী অধিনায়ক। তবে একইসঙ্গে খবরের শিরোনামেও বেশ কয়েকবার ছিলেন তিনি। ফের একবার মুখ খুললেন। এবার প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে।

ইন্ডিয়া টুডেকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, ধোনি তাঁকে জানিয়েছিলেন ২০১২ অস্ট্রেলিয়া সিরিজে তাঁকে, সচিন তেন্ডুলকর এবং বীরেন্দ্রর সহবাগকে একসঙ্গে খেলাতে পারবেন তা মাহি।

গম্ভীর বলেন, “২০১২ অস্ট্রেলিয়া ত্রিদেশীয়-সিরিজে, ধোনি ঘোষণা করেছিল যে ও আমাকে, বিরুকে এবং সচিনকে একসঙ্গে খেলাতে পারবে না। কারণ ২০১৫ বিশ্বকাপ নিয়ে ভাবছে ও। এটা বড়ো ধাক্কা ছিল। আমি মনে করি এটা যে কোনো খেলোয়াড়ের কাছেই বড়ো ধাক্কা হতে পারে। আমি কখনও ভাবিনি ২০১২-য় এমন কেউ বলবে, যে ২০১৫ বিশ্বকাপে তুমি সদস্য থাকবে না। আমি সবসময় মনে করেছি তুমি যদি রান করে যাও, তাহলে বয়স শুধুই সংখ্যা। যদি তোমার দক্ষতা থাকে রান করার, তাহলে মাঠে তুমি দলের বোঝা হতে পার না। তোমার যতদিন ইচ্ছে খেলতে পারো। অস্ট্রেলিয়ার আমরা জানতে পারি যে আমরা (আমি, সচিন এবং সহবাগ) একসঙ্গে খেলতে পারব না”।

“কিন্তু শেষ পর্যন্ত আমরা একসঙ্গেই খেলি। যখন আমাদের জয় খুব দরকার ছিল, তখন আমার মনে পড়ছে হোবার্টে বীরু এবং সচিন শুরু করে। আমি তিনে ও বিরাট চারে আসি। ৩৭ ওভারেই আমরা ম্যাচ পকেটে পুরি। সিরিজের শুরুতে আমরা একসঙ্গে শুরু করিনি। তখন রোটেশান চলছিল। তবে যখন চাপ আসে তখন মাহি আমাদের একসঙ্গে খেলায়। যদি তুমি কোনো সিদ্ধান্ত নাও,  তাহলে সেটাই মেনে চল। বারবার সিদ্ধান্ত বদলিও না। এর অর্থ হয়তো প্রথম সিদ্ধান্তটা সঠিক ছিল না বা দ্বিতীয়তটা ঠিক ছিল না। অধিনায়ক হিসাবে ও যে সিদ্ধান্ত নিয়েছিল তা-তে আমরা তিন জন অবাক হয়েছিলাম”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here