দিকে দিকে সমালোচনা, ইংল্যান্ডের টেস্ট অধিনায়কত্ব ছেড়ে দিলেন জো রুট

0

লন্ডন: পর পর হারের পর দিকে দিকে সমালোচনার ঝড়। তার পরেই ইংল্যান্ডের টেস্ট দলের নেতৃত্ব ছাড়লেন জো রুট। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজে ব্যর্থতার দায় নিয়েই অধিনায়কত্ব থেকে ইস্তফা দিলেন তিনি। গত পাঁচ বছর ইংল্যান্ডের নেতৃত্বে ছিলেন।

নেতৃত্ব ছাড়লেও দেশের হয়ে খেলা চালিয়ে যাবেন এই ব্যাটার। নেতৃত্ব থেকে ইস্তফা দিয়ে রুট বলেছেন, ‘‘ক্যারিবিয়ান সফর থেকে ফেরার পর কিছুটা সময় নিয়েছি। টেস্ট দলের অধিনায়কত্ব থেকে ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এই সিদ্ধান্তটা খুব চ্যালেঞ্জিং ছিল আমার ক্রিকেট জীবনের জন্য। পরিবার এবং ঘনিষ্ঠ কয়েক জন বন্ধুর সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নিয়েছি।’’

ইংল্যান্ডকে গত পাঁচ বছর ধরে নেতৃত্ব দিয়ে তিনি অসম্ভব গর্বিত, এমনই জানান রুট। শেষ পাঁচ বছরের দিকে ফিরে তাকালে অসম্ভব গর্ব হচ্ছে। এই দায়িত্বটা দারুণ সম্মানের। ইংল্যান্ড ক্রিকেটকে শীর্ষে নিয়ে যাওয়ার দায়িত্ব ছিল। নেতৃত্বের দায়িত্ব দারুণ উপভোগ করেছি। সম্প্রতি দেশে বা বিদেশে আমাদের পারফরম্যান্স ভাল হয়নি।

ভারত, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পর পর টেস্ট সিরিজ হারায় আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় সবার নিচে নেমে গিয়েছে ইংল্যান্ড। মোট ২৬টি টেস্ট ইংল্যান্ড হেরেছে রুটের নেতৃত্বে। এর আগেও ইংল্যান্ডের আরও কোনও অধিনায়ক এতগুলি টেস্ট ম্যাচে হারেননি।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন