চলতি বছরের ষষ্ঠ শতরান করলেন রুট, টেস্ট থেকে ক্রমশ ছিটকে যাচ্ছে ভারত

0

খবরঅনলাইন ডেস্ক: জো রুটের অশ্বমেধের ঘোড়া থামছেই না। চলতি ২০২১ সালে নিজের ষষ্ঠ শতরানটি করে ফেললেন তিনি। এই শতরানে ভর করেই ভারতের ওপরে ক্রমশ জাঁকিয়ে বসছে ইংল্যান্ড। টেস্ট থেকে কার্যত ছিটকেই গিয়েছে ভারত।

নতুন সকাল। তরতাজা হয়ে নেমেছিল ভারত। আশা ছিল ভালো কিছু করার। যদি দুএকটা উইকেট দ্রুত ফেলে দেওয়া যায়, তা হলে বাড়তি অক্সিজেন পাবে ভারত। শুরুতেই সাফল্য পায় ভারত। মহম্মদ শামির দুরন্ত বলে ফিরে যান বার্নস। ৬১ করেন তিনি।

তিন নম্বরে নামা ডেউইড মালান হাসিব হামিদের সঙ্গে দাঁড়িয়ে যান। ধীর গতিতে নিজের ইনিংস টেনে নিয়ে যাচ্ছিলেন হামিদ। অন্যদিকে, মালান কিছুটা আগ্রাসী ছিলেন। মনে করা হচ্ছিল সুন্দর একটি শতরান করে ফেলবেন হামিদ।

তবে সেই সুযোগ পাননি হামিদ। তাঁকে সরাসরি বোল্ড করে দেন রবীন্দ্র জাদেজা। দু’নম্বর উইকেট হারায় ইংল্যান্ড। যদিও এর পর সাফল্যের কোনো মুখই দেখেনি ভারত। ক্রমশ ম্যাচ থেকে পিছিয়ে যেতে শুরু করে তারা।

ক্রমে ভারতের ওপরে জাঁকিয়ে বসে ইংল্যান্ড। অর্ধশতরান করে ফেলেন অধিনায়ক জো রুট। মালানের সঙ্গে জুটিতে রুট অনেক বেশি আগ্রাসী ছিলেন। কিছুক্ষণের মধ্যে পঞ্চাশের গণ্ডি পেরিয়ে যান মালানও। দু’জনের জুটি ১০০ রান অতিক্রম করে ফেলে।

তবে চা-বিরতির আগেই মালানকে ফিরিয়ে দেন মহম্মদ সিরাজ। পন্থের হাতে ক্যাচ দিয়ে ড্রেসিং রুমমুখী হন তিনি। কিছুক্ষণের মধ্যেই শতরানের গণ্ডি পেরিয়ে যান জো রুট। সিরিজে দুরন্ত ফর্মে থাকা রুট তৃতীয় শতরান করে ফেললেন। ইশানকে চার মেরে একশো করেন রুট।

এর পর ইংল্যান্ডের উইকেট পতন শুরু হয়। বেয়ারস্টোকে ফিরিয়ে ইনিংসের দ্বিতীয় উইকেট নেন শামি। এর পর জস বাটলারকে ফিরিয়ে আরও একটা ধাক্কা দেন শামি। এর পরে জো রুটকে ফিরিয়ে দেন জসপ্রীত বুমরাহ।

এর পর জাদেজার বলে মঈন আলি এবং সিরাজের বলে স্যাম কারান আউট হয়ে যান। তবে ততক্ষণ চারশোর গণ্ডি পেরিয়ে গিয়েছে ইংল্যান্ড। দিনের শেষে তারা ভারতের থেকে ৩৪৪ রানে এগিয়ে রয়েছে।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন