টি২০ বিশ্বকাপে নিউজিল্যান্ডের কাছে হারের পর বিরাট কোহলির মন্তব্যে বিস্মিত কপিল দেব

0

টি২০ বিশ্বকাপে নিউজিল্যান্ডের কাছে হারের পর ভারত-অধিনায়ক বিরাট কোহলি যে মন্তব্য করেছেন তাতে বিস্মিত বিশ্বজয়ী প্রাক্তন ভারত- অধিনায়ক কপিল দেব। বিরাট কোহলি বলেছিলেন, “আমরা যথেষ্ট সাহসী ছিলাম না।” কপিল দেব বলেছেন, “বিরাট কোহলির মতো গুণসম্পন্ন খেলোয়াড়ের কাছ থেকে খুব দুর্বল বিবৃতি।”

টি২০ বিশ্বকাপে সুপার ১২ ফিক্সচারের খেলা চলছে। রবিবার দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে আয়োজিত খেলায় ভারত নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে পর্যুদস্ত হয়। এই নিয়ে গ্রুপের দুটি খেলাতেই বিরাটবাহিনীর পরাজয় ঘটল। প্রথম ম্যাচে তারা পাকিস্তানের কাছে হারে।

ম্যাচের পর পরাজয় নিয়ে বিরাটকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “খুব অদ্ভুত। পরিষ্কার বলতে পারি ব্যাটে বা বলে আমরা যথেষ্ট সাহসী ছিলাম বলে আমার মনে হয় না।”

এবিপি নিউজের সঙ্গে আলোচনার সময় এ ব্যাপারে তাঁর প্রতিক্রিয়া ব্যক্ত করেন ১৯৮৩-এর বিশ্বজয়ী ভারত-অধিনায়ক কপিল দেব। তিনি বলেন, “সত্যি,বিরাট কোহলির মতো গুণসম্পন্ন খেলোয়াড়ের কাছ থেকে খুব দুর্বল বিবৃতি। আমরা সবাই জানি, দলের হয়ে জয় এনে দেওয়ার ইচ্ছা আর ক্ষুধা দুটোই ওর আছে। কিন্তু দলের বডি ল্যাঙ্গুয়েজ আর অধিনায়কের চিন্তন প্রক্রিয়া যদি ঠিকঠাক না থাকে, তা হলে ড্রেসিং রুমে খেলোয়াড়দের মুড চাগিয়ে তোলা খুব কঠিন।”

এই দুঃসময়ে দলকে অনুপ্রাণিত করার জন্য তাঁদের অভিজ্ঞতা কাজে লাগাতে হেড কোচ রবি শাস্ত্রী ও মেন্টর মহেন্দ্র সিং ধোনিকে অনুরোধ করেন কপিল দেব। তিনি বলেন, দলের সমালোচনা যুক্তিসঙ্গত এবং খেলোয়াড়দের সে সব যুঝতে হবে।

রবিবারের হারের পর এ বারের বিশ্বকাপে ভারতের সেমিফাইনালে যাওয়া খুব কঠিন হয়ে পড়েছে। গ্রুপের বাকি ৩টি খেলা তো জিততে হবেই, অন্যদের ফলাফলের দিকে তাকিয়ে থাকতে হবে।   

আরও পড়তে পারেন

কলকাতা হাইকোর্টের রায় খারিজ সুপ্রিম কোর্টে, কালীপুজোয় পরিবেশবান্ধব বাজিতে সায়

এ বারও উত্তরপ্রদেশের নির্বাচনে ভোটে লড়বেন না অখিলেশ যাদব

জলবায়ু পরিবর্তন রোখার ব্যাপারে কাজের কাজ হয়নি জি২০-তে, এখন সবাই তাকিয়ে গ্লাসগোর দিকে

কেন্দ্রকে ২৬ নভেম্বরের চূড়ান্ত সময়সীমা বেঁধে দিলেন রাকেশ টিকায়েত, না মানলে আন্দোলন তীব্রতর করার হুমকি

গ্লাসগোয় নরেন্দ্র মোদী, যোগ দেবেন কোপ২৬-এ, কথা বলবেন বরিস জনসনের সঙ্গে

মেঘের আনাগোনা সত্ত্বেও কলকাতায় আরও কিছুটা কমল সর্বনিম্ন তাপমাত্রা, শান্তিনিকেতনে ১৭ ডিগ্রি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন