ipl kkr rajasthan

ওয়েবডেস্ক: আইপিএলের একাদশ সংস্করণে মেগা নিলামের পরে অনেক দলের চেহারা আপাদমস্তক বলে গিয়েছে। অনেকেই চিন্তা করছে নতুন অধিনায়ককে নিয়ে। কিছু কিছু দলে কে অধিনায়ক হবেন সে ব্যাপারে আগাম আন্দাজ পাওয়া গেলেও, অনেক দলের ক্ষেত্রেই বোঝা যাচ্ছে না, কে অধিনায়ক হবেন। এমনই একটা দল কলকাতা নাইটরাইডার্স।

মেগা নিলামের পরে নতুন ভাবে দল গঠন করেছে কেকেআর। ভালো ব্যালান্সের দল হলেও, এখনও বোঝা যাচ্ছে না অধিনায়ক কে হবেন। কারণ কেকেআর যে দল তৈরি করেছে সেই দলে কোনো ‘ক্যাপ্টেন্সি মেটিরিয়াল’ এখনও খুঁজে পাওয়া যায়নি।

ইতিমধ্যে চিন্তা বেড়েছে কেকেআর ভক্তের মধ্যে, কে হবে তাদের নতুন দলের অধিনায়ক। সব জল্পনার অবসান ঘটাতে অভিনব পন্থার আশ্রয় নিয়েছে কেকেআর কর্তৃপক্ষ। আগামী ৪ মার্চ টিভিতে লাইভ সম্প্রচারের মাধ্যমে ঘোষণা করা হবে দলের অধিনায়কের নাম। এর আগে অবশ্য এই পন্থার আশ্রয় নিয়েছে রাজস্থান রয়্যাল্‌স। শনিবারই তারা অধিনায়কের নাম ঘোষণা করে দেবে লাইভ সম্প্রচারের মাধ্যমেই।

তবে রাজস্থানের অধিনায়কের ব্যাপারে খুব একটা বিশেষ উৎসাহ নেই, যতটা রয়েছে কেকেআরের ক্ষেত্রে। কারণ যে দলের স্টিভ স্মিথ থাকেন, সে দলে অন্য কেউ অধিনায়ক হতে পারেন এটা ধারণাও করা যায় না। তবে কেকেআরের অধিনায়ক কে হবেন সেই নিয়ে জল্পনা রয়েছে। গৌতম গম্ভীরকে ছেড়ে দিয়ে কেকেআর যে খুব ভালো কাজ করেনি সেটা মনে করিয়ে দিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলি।

সৌরভের মতে, “বর্তমান কেকেআর দলে শুধুমাত্র রবীন উথাপ্পা এবং দীনেশ কার্তিক ছাড়া আর অধিনায়ক হওয়ায় যোগ্য কোনো ক্রিকেটার নেই। ক্রিস লিনও অধিনায়ক হতে পারেন, কিন্তু কোনো বিদেশিকে অধিনায়ক করা বুদ্ধিমানের কাজ নয়।”

সুতরাং কেকেআরের ভক্তরা তৈরি থাকুন, ৪ মার্চ, অধিনায়কের ব্যাপারে সব জল্পনার অবসান হয়ে যাবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here