Connect with us

ক্রিকেট

শুভমান গিলের ব্যাটে ভর করে আইপিএলে খাতা খুলল কেকেআর

হায়দরাবাদের হয়ে এ দিন ৩০ রান করেন ঋদ্ধিমান সাহা।

Published

on

shubhman gill
চ্যালেঞ্জিং পিচে কী ভাবে নিজের ইনিংসকে টেনে নিয়ে যেতে হয়, সেটা এ দিন বোঝালেন গিল।

হায়দরাবাদ ১৪২-৪ (মনীশ ৫১, ওয়ার্নার ৩৬, রাসেল ১-১৬)

কেকেআর ১৪৫-৩ ( শুভমান ৭০ অপরাজিত, মর্গ্যান ৪২ অপরাজিত, রশিদ খান ১-২৫)

খবরঅনলাইন ডেস্ক: তাঁদের দু’জনের আবির্ভাব একই মঞ্চে ঘটেছিল। ২০১৮-এর অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে। কিন্তু পৃথ্বী শ-এর প্রচারের কাছে কিছুটা যেন চাপা পড়ে যাচ্ছিলেন শুভমান গিল। জাতীয় দলে দু’একটা সুযোগ পেলেও সে ভাবে তিনি সেটাকে কাজে লাগাতে পারেননি। সেই শুভমান গিলের ব্যাটে ভর করেই শনিবার আইপিএলের প্রথম ম্যাচটি জিতল কলকাতা নাইটরাইডার্স।

বেঙ্গালুরুর বিরুদ্ধে প্রথম ম্যাচে মিডিল অর্ডার ভয়ংকর ভাবে ভেঙে পড়েছিল সানরাইজার্স হায়দরাবাদের। সেই পরিস্থিতি যাতে এ দিন না হয়, সে কারণে মিডিল অর্ডারে কিছুটা রদবদল করা হয়। জায়গা পান ঋদ্ধিমান সাহাও। মিডিল অর্ডার এ দিন ভেঙে না পড়লেও হায়দরাবাদ রানের গতি কিছুতেই বাড়াতে পারেনি।

অথচ চেষ্টার কোনো কসুর করেনি তারা। ডেভিড ওয়ার্নার কিছুটা আগ্রাসী শুরু করার পর দুর্দান্ত একটা অর্ধশতরান করে হায়দরাবাদকে ম্যাচে মধ্যে রাখেন মনীশ পাণ্ডে। চেষ্টা করছিলেন ঋদ্ধিমানও।

আইপিএলের দুনিয়াটা কী অদ্ভুত। বাংলার কোনো ক্রিকেটার না থাকা কলকাতার মুখোমুখি হতে হচ্ছে বাংলার ঋদ্ধিমানকে। দীর্ঘদিন প্রতিযোগিতামূলক ম্যাচ না খেলার ফলে কিছুটা জড়তা তাঁর ব্যাটিংয়ে ছিলই। তবুও সেই জড়তা ছেড়ে বেড়িয়ে একটি ছক্কাও হাঁকান ঋদ্ধি। তবে ঋদ্ধির আগমনে হায়দরাবাদের ব্যাটিং অনেকটাই স্থিতিশীল হয়েছে বলেই মনে করা হচ্ছে।

ভারতীয় দল থেকে বাদ পড়লেও তিনি যে ফুরিয়ে যাননি, সেটা বুঝিয়ে দিলেন মনীশ পাণ্ডে। তিনটে চার আর দুটি ছয়ে সাজানো ছিল তাঁর ইনিংস। তবে পিচ যদি বেশি মন্থর না থাকত, তা হলে তিনি যে আরও বড়ো রানের ইনিংস খেলতেন, তা বলাই বাহুল্য।

এ দিনের আবু ধাবির পিচটা যে বিশেষ সুবিধার ছিল না সেটা কেকেআরের রান তাড়ার শুরুটা দেখেই বোঝা গেল। সুনীল নারিন এ দিনও ব্যর্থ হলেন। ওপেনিংয়ে নারিনকে রেখেই কেকেআর ফাটকা খেলে যাবে না কি প্রকৃত কোনো ব্যাটসম্যানকে নিয়ে আসবে, সেটা এ বার ভাবতে হবে তাদের।

নীতীশ রানা আর দীনেশ কার্তিকও এ দিন ব্যর্থ হন। তবে লক্ষ্যমাত্রা কম হওয়ায় রানরেটের দিক থেকে কখনোই সে ভাবে চাপে পড়তে হয়নি কেকেআরকে। শুভমান গিল এ দিন যথেষ্ট উজ্জ্বল ছিলেন। প্রতিভায় ভরপুর গিল, এখনও পর্যন্ত সুযোগের সে ভাবে সদ্ব্যবহার করতে পারেননি। তবে এ দিন সেটা করলেন।

চ্যালেঞ্জিং পিচে কী ভাবে নিজের ইনিংসকে টেনে নিয়ে যেতে হয়, সেটা এ দিন বোঝালেন গিল। খুব সুন্দর একটি অর্ধশতরানও করে ফেললেন তিনি। ওইন মর্গ্যানও শুরুর দিকে কিছুটা সমস্যায় পড়লে পরের দিকে সামলে নেন।

সব মিলিয়ে কেকেআর শিবিরে হাসি ফুটল শনিবার। জয়ের ধারা বজায় থাকবে বলেই আশা করবে কেকেআরের সমর্থকরা।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

অবিশ্বাস্য! প্রথম তিনটে ম্যাচের মধ্যে দুটোতেই হারল চেন্নাই সুপারকিংস

ক্রিকেট

ইংল্যান্ড সিরিজে পাঁচটা টেস্টের জন্য তিনটে মাঠ ভেবে রেখেছে বিসিসিআই, জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়

Published

on

sourav ganguly

খবরঅনলাইন ডেস্ক: জৈব সুরক্ষা বলয় তৈরি করতে হবে। এতে কম সংখ্যক স্টেডিয়ামে বেশি সংখ্যক ম্যাচ খেলার ব্যবস্থা করলে সুবিধা হয়। ঠিক এই কারণেই আগামী বছর ফেব্রুয়ারিতে ইংল্যান্ড ভারতে এলে, সিরিজের পাঁচটা টেস্টের জন্য তিনটে স্টেডিয়ামকে বেছে রাখা হয়েছে।

কলকাতা প্রেস ক্লাবে শিলিগুড়ির সিপিএম বিধায়ক অশোক ভট্টাচার্যের বই প্রকাশ অনুষ্ঠানে এসে এমনই জানিয়ে দেন সৌরভ। তবে কলকাতায় আশা থাকলেও কলকাতায় এ বার দিন রাতের টেস্ট আয়োজিত হবে না। সৌরভ জানিয়েছেন, অমদাবাদে হবে দিন রাতের টেস্ট।

এই মুহূর্তে বিশ্বের সব থেকে বড়ো ক্রিকেট স্টেডিয়াম অমদাবাদের সর্দার বল্লবভাই পটেল স্টেডিয়াম। এ বছর ফেব্রুয়ারিতে ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠানে এই স্টেডিয়ামের দ্বারোদঘাটন হলেও, করোনার কারণে কোনো ম্যাচ আয়োজিত হয়নি। তবে বড়ো স্টেডিয়াম হলেও ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট যে রুদ্ধদ্বার স্টেডিয়ামে হবে, তা বলাই বাহুল্য।

সৌরভ জানিয়েছেন অমদাবাদ ছাড়াও, কলকাতা আর ধরমশালার স্টেডিয়ামকে এই পাঁচটা টেস্টের জন্য ভাবা হচ্ছে। এই সিরিজে, টেস্ট ছাড়াও একদিনের ম্যাচ এবং টি২০ ম্যাচ হওয়ার কথা রয়েছে।

সৌরভ এই প্রসঙ্গেই বলেন, “আমাদের সম্ভাব্য একটা পরিকল্পনা রয়েছে, তবে এখনও অবধি চূড়ান্ত কিছুই হয়নি। আমাদের হাতে চার মাস সময় আছে। ইংল্যান্ডের আগে যদিও অস্ট্রেলিয়া সিরিজ। আর কয়েক দিনের মধ্যেই টিম সিলেকশনও হয়ে যাবে।”

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

ম্লান শিখরের শতরান, জয়ের হ্যাটট্রিক করে আইপিএলে দুর্দান্ত প্রত্যাবর্তন পঞ্জাবের

Continue Reading

ক্রিকেট

ম্লান শিখরের শতরান, জয়ের হ্যাটট্রিক করে আইপিএলে দুর্দান্ত প্রত্যাবর্তন পঞ্জাবের

Published

on

দলের জন্য লাভবান হল না শিখর ধাওয়ানের দুর্ধর্ষ শতরান।

দিল্লি: ১৬৪-৫ (ধাওয়ান ১০৬ অপরাজিত, শ্রেয়স ১৪, শামি ২-২৮)

পঞ্জাব: ১৬৭-৫ (পুরান ৫৩, ম্যাক্সওয়েল ৩২, রাবাদা ২-২৭)

খবরঅনলাইন ডেস্ক: শিখর ধাওয়ানের রেকর্ড ব্রেকিং শতরান ম্লান হয়ে গেল পঞ্জাবের দাপটের কাছে। ক্রিস গেল ফিরে আসার পর এই নিয়ে জয়ের হ্যাটট্রিক করে ফেলল তারা। সব মিলিয়ে পঞ্জাব শিবিরে এখন বেশ স্বস্তিদায়ক জায়গায় পৌঁছে গেল।

২০০৮ থেকে আইপিএল খেলছেন তিনি। ১৬৪টা ম্যাচ খেলা হয়ে গিয়েছে। কিন্তু গত শনিবারের আগে পর্যন্ত আইপিএলে কোনো শতরানই ছিল না তাঁর। এর পর শতরানের দরজা যখন খুলল, এক্কেবারে দু’টো করে ফেললেন তিনি।

মঙ্গলবার দুবাইয়ের মাঠে দিল্লির ইনিংসটা জুড়ে তাঁরই নাম শিখর ধাওয়ান। তিনি ছাড়া ওই দলের কেউই উল্লেখযোগ্য কোনো অবদানই করে যেতে পারেননি। দলের ১৬৪ স্কোরের মধ্যে ১০৬ রানই ধাওয়ানের। স্ট্রাইক রেট ১৭৩.৭৭।

ধাওয়ানের ইনিংসটা বাদ দিলে এ দিন দিল্লির সংগ্রহ ৯.৫ ওভারে ৫৮-৫। এর থেকেই বোঝা যাচ্ছে পঞ্জাবের বোলাররা কিন্তু কোনো ভাবেই হাল ছাড়েননি। অবশ্য এ দিনও নজর কেড়েছেন মহম্মদ শামি। তাঁকে দেখলে মনে হয়, দিন দিন যেন আরও উন্নত হচ্ছেন। স্লগ ওভারে একের পর এক ইয়র্কার দেওয়ার চেষ্টা এ দিনও দেখা গেল শামির মধ্যে। সামনে ধাওয়ান থাকলেও শামির সামনে খুব একটা হাত খুলতে পারেননি তিনি।

এ দিকে ধাওয়ানের ব্যাটিংও যে আচমকা বিশাল শৃঙ্গে পৌঁছে গেল। শুরুর দিকে তেমন রানই ছিল না তাঁর ব্যাটে। কিন্তু ১১ অক্টোবর মুম্বইয়ের বিরুদ্ধে ম্যাচে রানে ফেরেন তিনি। তবে সেই ইনিংস বিপুল সমালোচনা কুড়িয়েছিল। কুড়ি ওভার ব্যাট করেও ৭০ পেরোতে পারেননি তিনি। ধাওয়ানের মন্থর ব্যাটিং দিল্লির হারার পেছনে দায়ী ছিল সে দিন।

কিন্তু এর পরের ম্যাচ থেকেই পুরোপুরি বদলে গেলেন তিনি। রাজস্থানের বিরুদ্ধে ঝোড়ো অর্ধশতরানের পর গত রবিবার চেন্নাইয়ের বিরুদ্ধে শতরান করেন তিনি। এ দিন আবার। নিজের ব্যাটিংয়ের ধরনও বদলে দিয়েছেন। আগে ইনিংস ধরে খেলার চেষ্টা করছিলেন তিনি। কিন্তু এখন তিনিই প্রধান আগ্রাসক হয়ে উঠছেন।

যা-ই হোক, দিল্লির রানটা আদৌ বড়ো কিছু ছিল না। আর ক্রিস গেলের আগমনের পর পঞ্জাব যে ভাবে চাঙ্গা হয়ে উঠেছে, তাতে এই রানটা তাদের পক্ষে তাড়া করে জিতে যাওয়া খুব একটা কষ্টকর কিছুও ছিল না। এ দিন সেটাই হল।

অদ্ভুত ভাবে, এ দিন রান পাননি কেএল রাহুল এবং ময়াঙ্ক অগ্রবাল। চলতি আইপিএলে সব থেকে বেশি রান সংগ্রহকারীদের তালিকায় প্রথম এবং তৃতীয় স্থানে রয়েছেন এই দু’জন। তবুও পঞ্জাব জিতল। আর জিতল দাপটের সঙ্গেই।

মঙ্গলবারের পঞ্জাবের এই জয়ের নেপথ্যে বিদেশিরা। খোলসা করে বললেন ওয়েস্ট ইন্ডিয়ানরা। ক্রিস গেল এ দিন বেশিক্ষণ টেকেননি। কিন্তু যতক্ষণ ছিলেন, বুঝিয়ে দিয়েছেন যে তাঁর সেরা ফর্মে পৌঁছে যাওয়া আর শুধু সময়ের অপেক্ষা।

১৩ বলে ২৯ রানের একটি ইনিংস খেলেন গেল। সেই ইনিংসে ছিল ৩টে চার এবং দু’টি ছক্কা। তুষার দেশপান্ডের একটি ওভারে একাই ২৫ রান করেন তিনি। গেলের এই দাপট অবশ্য থেমে যায় ঠিক তার পরের ওভারেই। রবিচন্দ্রন অশ্বিনের একটি নিখুঁত বল ছিটকে দেয় তাঁর স্টাম্প।

তবে গেল ফিরলেও পঞ্জাব প্রবল ভাবে ম্যাচে থাকে নিকোলাস পুরানের সৌজন্যে। পুরানের শক্তির ব্যাপারে আগেই পরিচিত হওয়া গিয়েছে। যা ছক্কা তিনি মারেন, কার্যত ভাবনারও বাইরে। এই পুরান যখন আগ্রাসী ব্যাটিং শুরু করলেন তখন তাঁকে অপর দিক থেকে সংগত করে যাচ্ছিলেন গ্লেন ম্যাক্সওয়েল।

টুর্নামেন্টে ম্যাক্সওয়েল এক্কেবারেই রানের মধ্যে ছিলেন না। তাই কিছুটা ধরে নিজের ইনিংস শুরু করেন তিনি। তবে ধীরে ধীরে ইনিংসের গতি বাড়ান। পুরান আর ম্যাক্সওয়েলের মধ্যে ৬৯ রানের জুটিই ম্যাচের ভাগ্য অনেকটাই গড়ে দেয়।

পঞ্জাবের রানরেট দুর্দান্ত ছিল। তাই দলের স্কোর দেড়শো পেরোনোর আগেই পুরান এবং ম্যাক্সওয়েল আউট হয়ে গেলেও বিশেষ চাপে পড়েনি পঞ্জাব। পাঁচ উইকেট হাতে নিয়েই জয়ের লক্ষ্যমাত্রায় পৌঁছে যায় তারা।

জয়ের এই হ্যাটট্রিকের মধ্যে দিয়ে লিগ টেবিলে আপাতত পাঁচ নম্বর উঠে এল পঞ্জাব। কে বলতে পারে, এই দলটাই হয়তো শেষ চারে চলে গেল, ওপরে থাকা কোনো দলকে ছিটকে দিয়ে।

Continue Reading

ক্রিকেট

চেন্নাইয়ের শনির দশা চলছেই, শেষ চারে যাওয়ার আশা ক্রমশ কমছে

Published

on

rajasthan royals

চেন্নাই: ১২৫-৫ (জাদেজা ৩৫, ধোনি ২৮, গোপাল ১-১৪)

রাজস্থান: ১২৬-৩ (বাটলার ৭০ অপরাজিত, স্মিথ ২৬ অপরাজিত, চাহর ২-১৮)

খবরঅনলাইন ডেস্ক: চেন্নাইয়ের এমন শনির দশা আইপিএলের ইতিহাসে আর কখনও যে হয়নি তা বলাই বাহুল্য। এখনও চারটে ম্যাচ বাকি রয়েছে তাদের। কিন্তু এখনই নিশ্চিত করে বলে দেওয়া যায় যে এ বার তাদের শেষ চারে যাওয়ার আশা ক্রমশ কমছে। অন্য দিকে প্লে-অফে যাওয়ার আশা এখনও জিইয়ে রাখল রাজস্থান।

আইপিএলের ইতিহাসে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে দুশো ম্যাচ খেললেন মহেন্দ্র সিংহ ধোনি। কিন্তু এ বারও ব্যাট হাতে বড়ো রান পেলেন না তিনি। চেন্নাই সুপার কিংসও বড়ো রানে পৌঁছোতে পারল না।

চলতি আইপিএলের ধারা মেনেই সোমবার টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ধোনি। কিন্তু প্রথম থেকেই চেন্নাইয়ের ওপরে চাপ বাড়াতে থাকে রাজস্থানের বোলাররা। ১০ ওভারের মধ্যে পড়ে যায় চার উইকেট। ড্রেসিং রুমে ফিরে গিয়েছেন দু’প্লেসি, ওয়াটসন, স্যাম কারান এবং অম্বতি রায়ুড়ু। ।

ধোনি আর জাদেজার মধ্যে জুটি তৈরি হলেও তাঁরা রানের গতি বাড়াতে পারেননি। ক্রিজে ধোনি থাকা সত্ত্বেও ১৫ ওভারে মাত্র ৮৯ করেছিল চেন্নাই। রানরেট ছয়ও নয়।

তবে এরই মধ্যে একটা মাইলস্টোন পূর্ণ করেন ধোনি। আইপিএলে নিজের চার হাজার রান পেরিয়ে যান তিনি। তবে ফের একবার মন্থর ইনিংস খেলেন মাহি। মাত্র দু’টো চার মারেন তিনি। অন্য দিকে জাদেজা কিছুটা চেষ্টা করলেও ছয় মারতে ব্যর্থ হন তিনিও।

এ দিন সাত নম্বরে নামেন কেদার যাদব। এবং যথারীতি ব্যাটে বলে করতে কার্যত হিমশিম খেলেন তিনি। সব মিলিয়ে কোনো রকমে কিছুটা ভদ্রস্থ স্কোরে পৌঁছোল চেন্নাই, যেখান থেকে বিপক্ষকে জেতার জন্য অন্তত প্রতি ওভারে ছয় রান করে করতে হবে।

আবু ধাবির এ দিনের পিচটা যে ব্যাটিংয়ের জন্য সত্যিই মন্থর সেটা রাজস্থানের রান তাড়া করার ঢং দেখেই বোঝা গেল। যে পিচে চেন্নাইয়ের ব্যাটসম্যানরা সুবিধা করতে পারেননি, সেখানে রাজস্থানের টপ অর্ডারও ভেঙে পড়ল।

এই টুর্নামেন্টের অসংখ্য ওপেনিং কম্বিনেশন ব্যবহার করে অবশেষে একটি কম্বিনেশনে থিতু হয়েছে রাজস্থান। কিন্তু শনিবার বেঙ্গালুরুর বিরুদ্ধে বেন স্টোক্স আর রবিন উথাপ্পার ওপেনিং জুটি ক্লিক করে গেলেও এ দিন ব্যর্থ হল।

দীপক চাহর এবং জস হেজেলউডের বোলিং জুটি রাজস্থানকে শুরু থেকে চাপে রেখে দিয়েছিল। তবে ওপেনিং জুটিতে ২৬ রান উঠে গিয়েছিল মূলত স্টোক্সের কারণে। সেই জুটিটা ভেঙে দেন চাহর। এর দুই রানের মধ্যে উথাপ্পা এবং সঞ্জু স্যামসনকেও হারায় রাজস্থান।

তিরিশ রানের আগেই তিন উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে যায় রাজস্থান। ইনিংস মেরামতি করার দায়িত্ব এসে পড়ে স্টিভ স্মিথ এবং জস বাটলারের ওপরে। এই জুটিটা ধীরে ধীরে দাঁড়িয়ে গিয়ে রাজস্থানকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যায়। তবে স্মিথ অসম্ভব ম্লান ছিলেন। প্রথম দিকে এক্কেবারেই ছন্দে ছিলেন না।

কুড়িটা বল খেলে ফেলার পর এ দিন স্মিথের স্ট্রাইক রেট ৫০-এর ওপরে ওঠে। স্মিথ যখন ছন্দ পেতে রীতিমতো নাকানিচোবানি খেয়েছেন, তখন দুরন্ত পারফর্ম করলেন জস বাটলার। কোনো রকম অক্রিকেটীয় শট তিনি খেলেননি, রান বাড়ানোর জন্য বাড়াবাড়িও করেননি। ঘটনাপ্রবাহকে নিজের মতোই চলতে দিয়েছেন। সেট হয়ে যাওয়ার পরে চার-ছক্কা হাঁকিয়েছেন।

যে অসাধারণ দক্ষতায় ইংল্যান্ড আর অস্ট্রেলিয়ার এই দুই ক্রিকেটার ম্যাচ বের করলেন, তা এক কথায় অনবদ্য। এক জন যখন আগ্রাসী ছিলেন, তখন অন্য জন উইকেটটাকে ধরে রেখে খেলাতেই স্বচ্ছন্দ ছিলেন। আর এই ভাবেই কিছুটা কঠিন হয়ে যাওয়া ম্যাচ মোটের ওপরে সহজ ভাবেই জিতে গেল রাজস্থান।

প্লে-অফে যাওয়ার ক্ষীণ আশা এখনও রয়েছে চেন্নাইয়ের। সেটা যাতে একদম চলে না যায়, সে জন্য পরের ম্যাচটা জিততেই হবে ধোনিবাহিনীকে।

Continue Reading

Amazon

Advertisement
কলকাতা23 mins ago

কোভিডবিধি ভেঙে মাস্ক না পরায় কলকাতায় গ্রেফতার ৩ হাজারের বেশি

দেশ1 hour ago

কেন্দ্রের পরবর্তী আর্থিক প্যাকেজ নিয়ে কাজ চলছে: রিপোর্ট

রাজ্য2 hours ago

সল্টলেকে গোর্খা ভবনের সামনে বিমল গুরুং, তবে ভিতরে ঢুকতে পারলেন না

দুর্গা পার্বণ3 hours ago

‘বড়ো ধাক্কা’, পুজো নিয়ে হাইকোর্টের রায়ে প্রতিক্রিয়া অধীররঞ্জন চৌধুরীর

দেশ4 hours ago

কেন্দ্রের দীপাবলি উপহার: ৩০ লক্ষ সরকারি কর্মীর জন্য ৩,৭৩৭ কোটি টাকার বোনাস!

দুর্গা পার্বণ4 hours ago

অতি গভীর নিম্নচাপের ভ্রূকুটি, ঝোড়ো হাওয়ার সঙ্গে প্রবল বর্ষণের আশঙ্কা, মৎস্যজীবীদের সমুদ্রযাত্রায় নিষেধাজ্ঞা

দুর্গা পার্বণ5 hours ago

রাজ্যের সমস্ত বিধানসভার প্রতিটা বুথেই প্রধানমন্ত্রীর পুজোর শুভেচ্ছাবার্তা শোনানোর তোড়জোড়

sbi
শিল্প-বাণিজ্য6 hours ago

সস্তা হচ্ছে এসবিআই গৃহঋণ

দেশ9 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৫৪০৪৪, সুস্থ ৬১৭৭৫

দেশ1 day ago

আজ থেকে ৩৯২টি উৎসব স্পেশাল ট্রেন, দেখে নিন পূর্ণাঙ্গ তালিকা

দেশ1 day ago

কোভিড মহামারিতে বিহার ভোটে খরচের ঊর্ধ্বসীমা বাড়ল ১০ শতাংশ

দুর্গা পার্বণ2 days ago

পুজোয় রোজই বৃষ্টি, ষষ্ঠী থেকে অষ্টমী সম্ভাবনা ভারী বর্ষণের

durga
রাজ্য2 days ago

রাজ্যের সব পুজো প্যান্ডেল ‘নো এন্ট্রি জোন’, ঐতিহাসিক রায় কলকাতা হাইকোর্টের

কলকাতা2 days ago

‘অন্য রকম পুজো ২০২০’, যৌনকর্মীদের পাশে সৃষ্টি ড্যান্স অ্যাকাডেমি

ক্রিকেট3 days ago

দুরন্ত লকি ফার্গুসন, সুপার ওভারে হায়দরাবাদকে হারাল কেকেআর

coronavirus
রাজ্য3 days ago

চার হাজার ছুঁতে চলল রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ, সক্রিয় রোগী বেড়েছে আটশোর বেশি

কেনাকাটা

কেনাকাটা2 weeks ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

কেনাকাটা2 weeks ago

‘এরশা’-র আরও ১০টি শাড়ি, পুজো কালেকশন

খবর অনলাইন ডেস্ক : সামনেই পুজো আর পুজোর জন্য নতুন নতুন শাড়ির সম্ভার নিয়ে হাজর রয়েছে এরশা। এরসার শাড়ি পাওয়া...

কেনাকাটা3 weeks ago

‘এরশা’-র পুজো কালেকশনের ১০টি সেরা শাড়ি

খবর অনলাইন ডেস্ক : পুজো কালেকশনে হ্যান্ডলুম শাড়ির সম্ভার রয়েছে ‘এরশা’-র। রইল তাদের বেশ কয়েকটি শাড়ির কালেকশন অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা3 weeks ago

পুজো কালেকশনের ৮টি ব্যাগ, দাম ২১৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : এই বছরের পুজো মানে শুধুই পুজো নয়। এ হল নিউ নর্মাল পুজো। অর্থাৎ খালি আনন্দ করলে...

কেনাকাটা3 weeks ago

পছন্দসই নতুন ধরনের গয়নার কালেকশন, দাম ১৪৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজোর সময় পোশাকের সঙ্গে মানানসই গয়না পরতে কার না মন চায়। তার জন্য নতুন গয়না কেনার...

কেনাকাটা4 weeks ago

নতুন কালেকশনের ১০টি জুতো, ১৯৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজো এসে গিয়েছে। কেনাকাটি করে ফেলার এটিই সঠিক সময়। সে জামা হোক বা জুতো। তাই দেরি...

কেনাকাটা4 weeks ago

পুজো কালেকশনে ৬০০ থেকে ১০০০ টাকার মধ্যে চোখ ধাঁধানো ১০টি শাড়ি

খবর অনলাইন ডেস্ক: পুজোর কালেকশনের নতুন ধরনের কিছু শাড়ি যদি নাগালের মধ্যে পাওয়া যায় তা হলে মন্দ হয় না। তাও...

কেনাকাটা4 weeks ago

মহিলাদের পোশাকের পুজোর ১০টি কালেকশন, দাম ৮০০ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক : পুজো তো এসে গেল। অন্যান্য বছরের মতো না হলেও পুজো তো পুজোই। তাই কিছু হলেও তো নতুন...

কেনাকাটা1 month ago

সংসারের খুঁটিনাটি সমস্যা থেকে মুক্তি দিতে এই জিনিসগুলির তুলনা নেই

খবরঅনলাইন ডেস্ক : নিজের ও ঘরের প্রয়োজনে এমন অনেক কিছুই থাকে যেগুলি না থাকলে প্রতি দিনের জীবনে বেশ কিছু সমস্যার...

কেনাকাটা1 month ago

ঘরের জায়গা বাঁচাতে চান? এই জিনিসগুলি খুবই কাজে লাগবে

খবরঅনলাইন ডেস্ক : ঘরের মধ্যে অল্প জায়গায় সব জিনিস অগোছালো হয়ে থাকে। এই নিয়ে বারে বারেই নিজেদের মধ্যে ঝগড়া লেগে...

নজরে