“আমার শতরান দলের জয়ের ভিত গড়ে দিয়েছিল”, বলছেন পড়ে পাওয়া সুযোগ কাজে লাগিয়ে ম্যাচের সেরা হওয়া রাহুল

0

খবরঅনলাইন ডেস্ক: শুভমন গিল এবং ময়াঙ্ক অগ্রবাল চোট না পেলে এই সুযোগটা তাঁর আসতই না। পড়ে পাওয়া সেই সুযোগ কাজে লাগিয়ে লর্ডস টেস্টে সেরা হয়ে গিয়েছেন কেএল রাহুল। তাঁর শতরানই ভারতের জন্য ভিত গড়ে দিয়েছিল।

ম্যাচের সেরার পুরস্কার নিয়ে রাহুল বলেন, “দারুণ খুশি। আমার শতরান দলের জয়ের ভিত গড়ে দিয়েছিল। শুরুতে ওপেনিং জুটির রান করাটা খুব প্রয়োজন ছিল। সেটা আমরা পেরেছি।”

রাহুল আরও যোগ করেন, ‘‘প্রায় দু’ মাস ধরে আমরা এখানে। এই ক’ দিনে নিজেদের সেরাটা বার করে আনতে কঠিন পরিশ্রম করে গিয়েছি। ট্রেন্ট ব্রিজে আমরা শৃঙ্খলা দেখিয়েছিলাম। লর্ডসেও সেটা ধরে রাখতে পেরে আমরা খুশি।”

দুই দলেই স্লেজিং, কথা-কাটাকাটি হয়েছে। তবে সেটা নিয়ে বেশি বাড়াবাড়ি করার দরকার নেই বলেই মনে করেন রাহুল। তিনি বলেন, ‘‘দুই লড়াকু দলের যুদ্ধে আবেগ দেখা যাবে, প্রতিভা দেখা যাবে, কিছু কথাও আদান প্রদান হবে। দু’একটা বিদ্রুপ কোনো ব্যাপার নয়। কিন্তু এটা কথা বলতে পারি, আমাদের দলের কোনো এক জনকে যদি বেছে নিয়ে এ সব করা হয়, তখন এগারো জনই ঝাঁপিয়ে পড়বে।”

উল্লেখ্য, ইংল্যান্ডে যখন এসেছিলেন তখন টেস্ট ওপেনার হিসেবে ভারতের চতুর্থ বাছাই ছিলেন রাহুল- রোহিত, শুভমন, ময়াঙ্কের পরে। কিন্তু এখন মনে হচ্ছে আগামী বেশ কয়েকটা ম্যাচে তিনিই রোহিতের সঙ্গী হবেন টেস্ট ওপেনিংয়ে।

আরও পড়তে পারেন

ইংল্যান্ডকে শেষ করার জন্য ৬০ ওভার যথেষ্ট ছিল: বিরাট কোহলি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন