রেকর্ড বইয়ে নাম লিখিয়ে দুর্ধর্ষ ইনিংস কেএল রাহুলের

0
KL Rahul

খবরঅনলাইন ডেস্ক: দুবাই স্টেডিয়ামের আলোগুলো ফিল্ডারদের কাছে বড়ো সমস্যা তৈরি করে। আর ঠিক সেই কারণেই ৮০-এর ঘরে কেএল রাহুলের (KL Rahul) দু’বার লোপ্পা ক্যাচ ছেড়ে দিলেন বিরাট কোহলি (Virat Kohli)। তবে ক্যাচ দুটো দেওয়া বাদে অসাধারণ একটা ইনিংস উপহার দিলেন রাহুল।

১৩তম আইপিএলের প্রথম শতরানকারী হলেন পঞ্জাবের অধিনায়ক। এ দিন তিনি যে ইনিংসটা খেললেন তা নিঃসন্দেহে আইপিএলের অন্যতম সেরা ইনিংস। ক্রিস গেলের কোনো অভাবই বুঝতে দিলেন না তিনি।

বৃহস্পতিবার বেঙ্গালুরুর বিরুদ্ধে ম্যাচের শুরু থেকেই ফর্মে ছিলেন রাহুল। প্রথম দিকেই রেকর্ড বইয়ে নাম লিখিয়ে ফেলেন তিনি। দ্রুততম ভারতীয় ক্রিকেটার হিসেবে আইপিএলে দু’হাজার রানের গণ্ডি পেরিয়ে যান রাহুল।

পঞ্জাবের ইনিংস এ দিন পুরোটাই রাহুলময় ছিল। টেকনিকের সঙ্গে আগ্রাসী ব্যাটিং মিশিয়ে অসাধারণ একটা ইনিংস খেলে গেলেন তিনি। বেঙ্গালুরুর বোলারদের ভোঁতা করে দিলেন।

রাহুলের সামনে পঞ্জাবের বাকি ব্যাটসম্যানরাও ম্লান ছিলেন। আগের ম্যাচে পঞ্জাবের সেরা খেলোয়াড় ময়াঙ্ক অগ্রবালের সঙ্গে রাহুলের ওপেনিং জুটিতে ৫০-এর বেশি রান ওঠে। অগ্রবালকে ফিরিয়ে সেই জুটি ভাঙেন যজুবেন্দ্র চাহল।

চাহল ফিরে যাওয়ার পর রাহুলের সঙ্গে নিকোলাস পুরান, গ্লেন ম্যাক্সওয়েল, করুন নায়ারদের জুটি তৈরি হলেও বাকিদের কিছুই কার্যত করতে হয়নি। পঞ্জাবের রান বাড়িয়ে দেওয়ার যাবতীয় দায়িত্ব রাহুল নিজের কাঁধেই নিয়েছিলেন।

রাহুলের দাপটে অর্ধশতরান করে ফেলেন বেঙ্গালুরুর ডেল স্টেইন। চার ওভারে ৫৭ রান দেন তিনি। ১৩২ রানে অপরাজিত থেকে ইনিংস শেষ করেন রাহুল। তাঁর ইনিংস সাজানো ছিল ১৪টা চার আর ৭টা ছয়ে। ১৯১-এর স্ট্রাইক রেটে ৬৯ বলে এই ইনিংস খেলেন রাহুল। পঞ্জাব ২০৬ রানে তাঁদের ইনিংস শেষ করে।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন