টাউরাঙ্গা: দলের আদর্শ কম্বিনেশনের জন্য প্রিয় ওপেনিংয়ের জায়গাটি ছেড়ে দিয়ে পাঁচ নম্বরে নেমে আসতে হয়েছে কেএল রাহুলকে। কিন্তু এই জায়গায় নেমে নিজের খেলা আরও খুলে গিয়েছে তাঁর।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে এই পাঁচ নম্বরেই ৮৮ রানের ঝোড়ো ইনিংস খেলেছিলেন রাহুল। এ বার করলেন দুর্ধর্ষ একটা শতরান। বিশেষজ্ঞদের মতে, এটি এখনও পর্যন্ত রাহুলের সেরা শতরান।

সেরা শতরান হওয়ার কারণও রয়েছে। মঙ্গলবার রাহুল যখন ব্যাট করতে নেমেছিলেন তখন মাত্র ৬২ রান উঠেছিল স্কোরবোর্ডে। প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন বিরাট কোহলি, ময়াঙ্ক অগ্রবাল আর পৃথ্বী শ। এ দিন বড়ো ইনিংসের পথে এগোলেও রান আউটের জেরে প্যাভিলিয়নের পথ দেখেন শ।

এই পরিস্থিতিতে শ্রেয়স আইয়ারের সঙ্গে জুটি তৈরি করেন রাহুল। ক্রমশ চাপ কমতে থাকে ভারতের। ৬২ রানের ইনিংস খেলে আইয়ার যখন আউট হন, তখন ভারত কিছুটা স্বস্তিতে। এর পর শুধু রাহুল আর রাহুল।

আরও পড়ুন শেষ ম্যাচে দল নির্বাচন নিয়ে চমকপ্রদ সিদ্ধান্ত ভারতীয় টিম ম্যানেজমেন্টের

অনেকেই ভেবেছিলেন এই ম্যাচে হয়তো সুযোগ পেতে পারে ঋষভ পন্থ। কিন্তু ভারত সেই পথে না হেঁটে উইকেটকিপার হিসেবে রাহুলের ওপরেই ভরসা রেখেছে। সেই সঙ্গে তাঁর ব্যাটিং তো রয়েছেই।

এ দিন তাঁর কেরিয়ারের চতুর্থ শতরানটি করেন রাহুল। কিন্তু এটাই সেরা। কারণ বাকি ইনিংসগুলো এসেছিল ওপেনার হিসেবে, যখন কোনো চাপ তাঁর ওপরে ছিল না। কিন্তু এই ইনিংসে একাধারে ভারতীয় ব্যাটিংটাকে থিতু করার দায়িত্ব যেমন ছিল তাঁর কাঁধে, তেমনই ছিল রানের গতি বাড়ানোরও। সবই তিনি পালন করেছেন সফলতার সঙ্গে।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন