msvk

ওয়েবডেস্ক: বর্তমান ভারত অধিনায়ক বিরাট কোহলি মাঠে যখন দলকে নেতৃত্ব দেন, তখন তাঁকে প্রাক্তন অধিনায়ক তথা উইকেটরক্ষক এমএস ধোনির থেকে পরামর্শ নিতে দেখা যায়। শুধু তাই নয়, উইকেটের পিছনে দাঁড়িয়ে বোলারদের এবং ফিল্ডারদের দিক নির্দেশও দেন মাহি। এবার সেই নিয়েই মুখ খুললেন ভারতের প্রাক্তন টেস্ট অধিনায়ক ও প্রাক্তন হেড কোচ অনিল কুম্বলে।

ক্রিকেটনেক্সট-কে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, “আমার মনে হয় বিরাট অনেকটাই স্বচ্ছন্দবোধ করে অধিনায়ক হিসাবে যখন এমএস উইকেটের পিছনে থাকে। শুধু তাই নয়, ধোনির সঙ্গে বিরাট পরামর্শ নেওয়ার ফলে দল অনেক লাভবান হয়”।

কুম্বলে আরও জানান, “এমএস অনেকটা সময় ধরে অধিনায়ক ছিল। ও উইকেটের পিছনে থাকে, ফলে ম্যাচটাকে ভালো ভাবে পড়তে পারে। বোলারদেরও পরামর্শ দেয় কোন লাইনে বল ফেলা উচিত। তার সঙ্গে ফিল্ডিং কেমন হওয়া উচিত তাতেও। বিরাট, ধোনির উপর কিছুটা নির্ভরশীল। যেটা শেষ দুটি একদিনের ম্যাচে বিরাট মিস করেছে। ধোনির উপস্থিতিতে শেষ ১০-১৫ ওভারগুলি বড়ো ভূমিকা নেয় ভারতের পক্ষে”।

শাস্ত্রী দায়িত্ব নেওয়ার আগে কুম্বলেই ছিলেন দলের হেড কোচ। কাজের ধরন নিয়ে কোহলির সঙ্গে বিতর্কের জেরেই দায়িত্ব ছেড়েছিলেন তিনি। তাই সুযোগ পেয়ে অধিনায়কত্ব নিয়ে কোহলিকে তিনি খোঁচা দিলেন বলেই মনে করছে ক্রিকেট মহল।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here