ind

ওয়েবডেস্ক: ওয়েস্ট ইন্ডিজ এবং অস্ট্রেলিয়া সফরে টি২০ দলে জায়গা পাননি ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এই মুহূর্তে যা রীতিমতো ক্রীড়াপ্রেমীদের কাছে হটকেক। অনেকে মনে করেছিলেন, বয়সের কারণে ধোনিকে বাদ দেওয়া হয়েছে। এই নিয়ে নির্বাচক প্রধান এম এস কে প্রসাদ বলেছিলেন, তাঁরা টি-টুয়েন্টিতে দ্বিতীয় উইকেটরক্ষকের খোঁজ করছেন, তাই পন্থ এবং দীনেশ কার্তিককে দেখে রাখতে চাইছেন।

নাম প্রকাশ না করার শর্তে বিসিসিআইয়ের এক কর্মকর্তা সংবাদ মাধ্যমকে জানান, শনিবার নির্বাচক কমিটির বৈঠক শুরু হওয়ার আগেই টিম ম্যানেজমেন্টের মাধ্যমে ধোনিকে জানিয়ে দেওয়া হয়, টি-টুয়েন্টি ক্রিকেটের জন্য ভারতীয় দলে তাঁকে আর ভাবা হচ্ছে না। কারণ বোর্ডের এখন লক্ষ্য ২০২০ সালের টি-টুয়েন্টে বিশ্বকাপের দল তৈরি করা। তত দিন ধোনি আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন বলে মনে করছে না বোর্ড। তাই তাঁর জায়গায় তরুণ কোনো উইকেটরক্ষককে তৈরি করে নেওয়াই এখন নির্বাচকদের লক্ষ্য।

ওয়েস্ট ইন্ডিজের শেষ একদিনের ম্যাচে এই নিয়ে প্রশ্ন করা হয়েছিল ভারত অধিনায়ককে। সেই নিয়ে বিরাট জানান, “ আমি জানি যে নির্বাচকরা ইতিমধ্যেই সবকিছু জানিয়ে দিয়েছেন। তাই আমি মনে করি এখানে বসে কেন আমি সে সব নিয়ে মন্তব্য করতে যাব। নির্বাচকরা প্রকাশ্যে সব কিছুই জানিয়ে দিয়েছেন। আমি সেই মিটিংয়ে ছিলাম না। মানুষ এর মধ্যে অনেক কিছু ঢোকানোর চেষ্টা করছে। ও এখনও দলের খুব গুরুত্বপূর্ণ খেলোয়াড়। এবং ও নিজেই মনে করে টি২০ ফরম্যাটে ঋসভ পন্থদের সুযোগ পাওয়া বেশি জরুরি। আমার দিক থেকে আমি যা দেখতে পাচ্ছি তা হল ও তরুণদের আরও সুযোগ দিতে চাইছে। বাকিরা কী ভাবছে জানি না। তবে অধিনায়ক হিসাবে আমি সেই গ্যারান্টি দিচ্ছি”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here