মুম্বই: ব্যক্তিগত কারণ দেখিয়ে আসন্ন শ্রীলঙ্কা সিরিজের শেষাংশ থেকে ছুটি চাইলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তাঁর আবেদন মঞ্জুর হলে শ্রীলঙ্কা সিরিজের শেষ টেস্ট এবং গোটা একদিনের ও টি-২০ সিরিজে অংশগ্রহণ করবেন না তিনি।

তিন ধরনের ক্রিকেটেই ভারতের অধিনায়ক হওয়াতে এমনিতে কোহলির ওপরে চাপ প্রচুর। তার ওপর শ্রীলঙ্কা সিরিজের পরেই ভারত পাড়ি দেবে দক্ষিণ আফ্রিকায়। মনে করা হচ্ছে নিজের অধিনায়ক জীবনের আপাতত সব থেকে বড়ো চ্যালেঞ্জের মুখে পড়তে চলেছেন কোহলি। তার আগে বাড়তি বিশ্রাম নেওয়ার জন্যই এই ছুটির আবেদন কি না সে ব্যাপারেও জল্পনা শুরু হয়ে গিয়েছে।

বিসিসিআইয়ের সূত্রের তরফে বলা হয়েছে, “বিসিসিআইকে কোহলি বলেছে, কিছু ব্যক্তিগত কারণের জন্য শ্রীলঙ্কা সিরিজের ডিসেম্বরের অংশে তিনি মাঠে নামতে পারবেন না। কোহলি গত বেশ কয়েক মাস ধরেই বিরামহীন ক্রিকেট খেলে যাচ্ছেন এবং দক্ষিণ আফ্রিকার মতো গুরুত্বপূর্ণ সফরের আগে তাঁর বিশ্রাম পাওয়া প্রাপ্য।”

উল্লেখ্য, নভেম্বরের ১৬ তারিখ কলকাতায় প্রথম টেস্ট দিয়ে শুরু হবে শ্রীলঙ্কা সিরিজ। সিরিজ শেষ হবে ডিসেম্বরের ২৪ তারিখ। তার বারো দিন পরেই দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথম টেস্ট খেলতে নেমে পড়বে ভারত।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here