দুরন্ত জয় এল, কিন্তু প্লে অফে উঠতে কী করতে হবে নাইটদের?

এই মুহূর্তে চতুর্থস্থানে রয়েছে হায়দরাবাদ। শনিবার তাদের খেলা কোহলির বেঙ্গালুরুর সঙ্গে। আর রবিবার শেষ ম্যাচে মুম্বইয়ের সামনে নাইটরা। হায়দরাবাদ এবং কলকাতা দুই দলেরই পয়েন্ট সমান(১২)।

0

ওয়েবডেস্ক: আগের ম্যাচেও রানরেট বাড়িয়েছিল কলকাতা। এই ম্যাচেও বাড়াল। ফলে প্লে অফের সোনালি স্বপ্ন এখনও অটুট। এদিন কেকেআরের হয়ে রানরেট বাড়ানোর কাজটি করলেন ক্রিস লিন এবং শুভমান গিল। সব মিলিয়ে আইপিএলের প্লে অফের শেষ দলটি কে হবে তা জানার জন্য ক্রিকেটপ্রেমীদের লিগের শেষ দুদিন অর্থাৎ শনি ও রবিবার টিভির দিকে একদৃষ্টে তাকিয়ে থাকতেই হবে। কারণ তত্ত্বগত ভাবে এখনও চারটি দলেরই প্লে অফে ওঠার সুযোগ রয়েছে। সবারই একটি ম্যাচ বাকি।

আরও পড়ুন:ইউরোপা লিগ: ঘরের মাঠে জয় পেয়ে অ্যাডভান্টেজ আর্সেনাল, গুরুত্বপূর্ণ অ্যাওয়ে গোল নিয়ে ফিরছে চেলসি

তবে এই মুহূর্তে চতুর্থস্থানে রয়েছে হায়দরাবাদ। শনিবার তাদের খেলা কোহলির বেঙ্গালুরুর সঙ্গে। আর রবিবার শেষ ম্যাচে মুম্বইয়ের সামনে পঞ্চম স্থানে থাকা নাইটরা। হায়দরাবাদ এবং কলকাতা দুই দলেরই পয়েন্ট সমান(১২)। এদের মধ্যে কোনো একটি দল হারলে এবং অন্যরা জিতলে, জয়ী দলই প্লে অফে যাবে। আর যদি দুদলই জেতে, তাহলে দেখা হবে রান রেট। তাতে হায়দরাবাদ এগিয়ে খানিকটা। কলকাতার যেহেতু শেষ ম্যাচ। তাই রাসেলরা পুরো হিসেবটা বুঝে মাঠে নামতে পারবেন। অন্যদিকে পঞ্জাব ও রাজস্থানের পয়েন্ট কম(১০)। যদি কলকাতা, হায়দরাবাদ হারে এবং রাজস্থান ও পঞ্জাব জেতে- তাহলে রানরেটের বিচারে যারা প্রথমে থাকবে, তারাই প্লে অফে যাবে।

এদিন টসে জিতে পঞ্জাবকে ব্যাট করতে পাঠান কার্তিক। গেইল ব্যর্থ হলেও মায়াঙ্ক ও পুরানের দাপটে ভদ্রস্থ স্কোর করে পঞ্জাব। শেষ ওভারে ২০ রান নিয়ে স্কোর ১৮৩ তে পৌঁছে দেন স্যাম কুরান।

ওপেনিং জুটিতে কামাল করে কেকেআর। ২২ বলে ৪৬ করেন লিন। ৪৯ বলে ৬৫ করে ম্যাচ জেতান গিল। যোগ্য সঙ্গত করেন উত্থাপ্পা। শেষের দিকে ৯ বলে ২১ করেন অধিনায়ক কার্তিক। ১৮ ওভারেই জয়ের জন্য প্রয়োজনীয় রান করে নেয় নাইটরা।

এখন বাকি টানটান উত্তেজনার শেষ দুদিন।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here