প্লে অফে কেকেআর থাকল না, বাঙালির জন্য রয়েছে সৌরভের দিল্লি

কিন্তু মুম্বইয়ের বিরুদ্ধে দাঁড়াতেই পারলেন না রাসেলরা। ফলে রান রেটে এগিয়ে থাকার সুবাদে চতুর্থ দল হিসাবে গেল হায়দরাবাদ।

0
mumbai

কলকাতা – ১৩৩/৭, ২০ ওভার (লিন-৪১, উত্থাপা-৪০, মালিঙ্গা-৩/৩৫)

মুম্বই – ১৩৪/১, ১৬.১ ওভার (রোহিত -৫৫ নটআউট, সূর্যকুমার -৪৬ নটআউট, পি কৃষ্ণ-১/২২)

ওয়েবডেস্ক: রবিবারই শেষ হয়ে গেল চলতি আইপিএলে গ্রুপ পর্যায়ের ম্যাচগুলি। এবার পালা প্লে অফের। প্রথম তিনটি দল চূড়ান্ত ছিল। তবে চতুর্থ স্থানের জন্য লড়াইয়ে চারটি দল ছিল। কলকাতা, হায়দরাবাদ, পঞ্জাব এবং রাজস্থান। শনিবার হেরে যাওয়ার পর রাজস্থানের আশা শেষ হয়ে যায়।

বাকি তিনটি দলের মধ্যে সবথেকে বেশি অ্যাডভান্টেজ ছিল হায়দরাবাদের। হায়দরাবাদও শেষ ম্যাচে শনিবার হেরে যায়। তবে তাদের রান রেট ছিল সবচেয়ে পজিটিভ। আর শেষমেশ সেটাই ফ্যাক্টর হয়ে দাঁড়াল। রবিবার জিতলেই প্লে অফে পৌঁছে যেত কলকাতা। পয়েন্টের ব্যবধানে চতুর্থ স্থানে তারা শেষ করত। কিন্তু মুম্বইয়ের বিরুদ্ধে দাঁড়াতেই পারলেন না রাসেলরা। ফলে রান রেটে এগিয়ে থাকার সুবাদে চতুর্থ দল হিসাবে গেল হায়দরাবাদ। বাকি ছিল পঞ্জাব। তারা শেষ ম্যাচ জিতলেও রান রেট নেগেটিভ হওয়ার কারণে কলকাতার ম্যাচ শুরু হওয়ার আগেই তারা ছিটকে যায়।

প্রথম ইনিংসে শুরুটা ভালো করলেও, ধীরে ধীরে ব্যাটিংয়ে ধাক্কা খায় নাইটরা। ক্রমগাত ডটবল। টি২০ ক্রিকেটে ডটবল যে ম্যাচের মোর ঘুরিয়ে দেয় তা বরাবর প্রমাণিত। এ ম্যাচেও তাই। ২০ ওভারের খেলায় ব্যাটিংয়ের সময় কলকাতার দিক দিয়ে ৬০টি ডটবল হয়। অর্থাৎ পুরো দশ ওভার। একইসঙ্গে তারকা ক্রিকেটার রাসেলের এসেই প্যাভিলিয়নে ফিরে যাওয়া। যা আরও পিছিয়ে দেয় কেকেআরকে। ফলে দেড়শোর গণ্ডিও পেরোতে পারেনি কলকাতা।

টার্গেট তাড়া করতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক মুম্বই। ডিকক ফিরে গেলেও, দলকে একার হাতেই জয়ের দিকে পৌঁছে দেন অধিনায়ক রোহিত শর্মা। অর্ধশতক করেন। ম্যাচে ৯ উইকেটে জয় মুম্বইয়ের।

এই জয়ের ফলে প্রথম স্থানে থেকে প্লে অফে পৌঁছল মুম্বই, ১৮ পয়েন্ট (+০.৪২১)। দ্বিতীয় স্থানে চেন্নাই, ১৮ পয়েন্ট (+০.১৩১)। তৃতীয় দিল্লি, ১৮ পয়েন্ট (+০.০৪৪)।      

১৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে হায়দরাবাদ (+০.৫৭৭), পঞ্চম স্থানে কলকাতা ১৪ ম্যাচে ১২ পয়েন্ট (+০.০২৮)। ১৪ ম্যাচ খেলে ১২ পয়েন্টে শেষ করল পঞ্জাব (ষষ্ঠ) (-০.২৫১)। সপ্তম স্থানে রাজস্থান ১৪ ম্যাচে ১১ পয়েন্ট (-০.৪৪৯)।

প্রথম প্লে অফে মুম্বই বনাম চেন্নাই। দ্বিতীয় প্লে অফে দিল্লি বনাম হায়দরাবাদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here