প্রস্তুতি ম্যাচে দুরন্ত ইনিংস কেএস ভরতের, বুমরাহর বলে ঘায়েল হলেন রোহিত

0

লেস্টার: বৃহস্পতিবার থেকে লেস্টারশায়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে নেমেছে ভারত। প্রথম দিনই এক অদ্ভুত দৃশ্য দেখা গেল, যখন জসপ্রীত বুমরাহর বলে ঘায়েল হলেন রোহিত শর্মা। প্রস্তুতি ম্যাচের প্রথম দিনের শেষে ভারতের রান ২৪৬-৮। অবস্থা খুব ভালো না হলেও দুরন্ত ইনিংস খেলে দিনের শেষে নজর কেড়েছেন ভারতের দ্বিতীয় উইকেট রক্ষক কেএস ভরত।

প্রস্তুতি ম্যাচ শুরুর আগেই অবশ্য ভারতের শিবিরে ভালো খবর এসে পৌঁছয়। কোভিড থেকে সেরে উঠে দলের সঙ্গে যোগ দেন রবিচন্দ্রন অশ্বিন। নিভৃতবাসে থাকায় সতীর্থদের সঙ্গে ইংল্যান্ডের বিমানে বসতে পারেননি। প্রস্তুতি ম্যাচের আগেই যোগ দেওয়ায় মনে করা হচ্ছে পঞ্চম টেস্টে তিনি খেলবেন। তবে প্রস্তুতি ম্যাচে তিনি খেলছেন না।

টসে জিতে রোহিত শর্মা ব্যাটিং নেন। শুভমন গিলের সঙ্গে তিনি ওপেন করতে নামার সময়ে মাঠের দু’ধারে ভারতীয় গানের সঙ্গে বার্মিংহামের প্রথাগত নাচ দেখা যায়। হাসতে হাসতে মাঠে নামেন রোহিত এবং শুভমন। তবে ব্যাট করতে নেমে তিনি মোটেই সুবিধে করতে পারেননি। লেস্টারশায়ারের সঙ্গে চুক্তি অনুযায়ী তাদের দলে ভারতের চার ক্রিকেটার খেলছেন। তাঁরা হলেন জশপ্রীত বুমরাহ, চেতেশ্বর পুজারা, ঋষভ পন্থ এবং প্রসিদ্ধ কৃষ্ণ।

প্রথম থেকেই রোহিতের বিরুদ্ধে আক্রমণাত্মক বোলিং করছিলেন বুমরাহ। তাঁর বেশ কিছু বলে বিপদে পড়েন রোহিত। একটি বল গিয়ে লাগে তাঁর কুঁচকিতে। তবে আশার কথা, রোহিত চোট পাননি। এর পরেই দেখা যায়, কোহলি কাছে ডেকে প্রসিদ্ধকে কিছু একটা পরামর্শ দিচ্ছেন। প্রসিদ্ধ সেই পরামর্শ মন দিয়ে শুনলেন। কিছুক্ষণ পরেই তিনি আউট করে দেন শ্রেয়স আয়ারকে

নজর ছিল কোহলির দিকে। তিনি প্রথমে ভালোই খেলছিলেন। ভারত একটা সময় মাত্র ৮১ রানের মধ্যে পাঁচ উইকেট হারিয়ে বিপদে পড়ে গিয়েছিল। সেখান থেকে ভরতের সঙ্গে জুটি বেঁধে উদ্ধার করতে শুরু করেন। তবে ৩৩ রানে ফিরে যান রোমান ওয়াকারের বলে।

এক মাত্র শ্রীকর ভরত ছাড়া কেউই রান করতে পারেননি। দিনের শেষে ১১১ বলে ৭০ রানে অপরাজিত রয়েছেন তিনি। সঙ্গে ১৮ রানে রয়েছেন মহম্মদ শামি।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন