kuldeep, virat, rahul manchester

ম্যানচেস্টার: শক্তিশালী ইংল্যান্ডকে হারিয়ে টি২০ সিরিজে যাত্রা শুরু করেছে ভারত। কুলদীপ যাদবের পাঁচ উইকেট এবং কেএল রাহুলের শতরানে ভর করে ব্রিটিশবাহিনীকে কার্যত উড়িয়ে দিয়েছে ভারত। এই ম্যাচেই রেকর্ড বইয়ে নাম তুলে নিলেন কুলদীপ  কে এল রাহুল এবং তাঁদের অধিনায়ক বিরাট কোহলি।

প্রথমে আসা যাক কুলদীপের কথায়। প্রথম বাঁ-হাতি স্পিনার হিসেবে টি২০ আন্তর্জাতিকে পাঁচ উইকেট নেওয়ার রেকর্ড করলেন তিনি। বলা যায় কুলদীপের জন্যই ইংল্যান্ডের রানের গতিতে লাগাম লেগে যায়। চোদ্দোতম ওভারে তিনি চার বলের মাথায় ফিরিয়ে দেন মর্গ্যান, বেয়ারস্টো এবং রুটকে। এ ছাড়াও প্রথমে হেলস এবং পরে বাটলারের উইকেট তুলে পাঁচ উইকেট নেন তিনি।

এ বার আসা যাক বিরাটের কথায়। আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে দ্রুততম দু’হাজার রান করার রেকর্ড করলেন তিনি। মাত্র ৫৬ ইনিংসেই দু’হাজার রানের গণ্ডি টপকে গেলেন বিরাট। এত দিন পর্যন্ত রেকর্ডটি ছিল ব্রেন্ডন ম্যাককালামের দখলে। ৬৫ ইনিংসে দু’হাজার রান করেছিলেন তিনি।

অন্য দিকে রোহিত শর্মার পর কেএল রাহুল হলেন দু’নম্বর ভারতীয় যিনি আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে একাধিক শতরানের রেকর্ড করলেন। ২০১৬-এর আগস্টে যুক্তরাষ্ট্রতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি২০ ম্যাচে প্রথম শতরান করেছিলেন তিনি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here