খবরঅনলাইন ডেস্ক: যে আশঙ্কাটা করা হচ্ছিল, সেটাই হল। জিজ্ঞাসাবাদের জন্য এ বার তলব করা হল শ্রীলঙ্কার দুই কিংবদন্তি কুমার সঙ্গকারা (Kumar Sangakkara) আর মাহেলা জয়বর্ধনকে (Mahela Jaywardene)।

২০১১-এর বিশ্বকাপ ফাইনালে (2011 Cricket World Cup) সত্যি গড়াপেটা হয়েছিল কি না তার তদন্তের জন্য শ্রীলঙ্কা পুলিশের পুলিশ ইন্ডিপেন্ডেন্ট স্পোশাল ইনভেস্টিগেশন ইউনিট এই দুই ক্রিকেটারকে তলব করেছে। বুধবার সকালে দু’ জনকে হাজিরা দিতে হবে।

শ্রীলঙ্কার প্রাক্তন ক্রীড়ামন্ত্রী মহিন্দানন্দ অতুলগামাগের অভিযোগের ভিত্তিতে তদন্তের নির্দেশ দেয় শ্রীলঙ্কা সরকার। তদন্ত শুরু করে পুলিশের ইন্ডিপেন্ডেন্ট স্পোশাল ইনভেস্টিগেশন ইউনিট।

মঙ্গলবার প্রায় ঘণ্টা ছয়েক জিজ্ঞাসাবাদ করা হয় ২০১১ বিশ্বকাপের সময় শ্রীলঙ্কার নির্বাচক প্রধান অরবিন্দ ডি সিলভাকে। এর পর বুধবার জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয় শ্রীলঙ্কারন ওপেনার উপুল থরাঙ্গাকে। তাঁকে ঘণ্টা দুয়েক ধরে জিজ্ঞাসাবাদ করা হয়।

উল্লেখ্য, কিছু দিন আগেই অতুলগামাগে অভিযোগ করেছিলেন ২০১১ সালের বিশ্বকাপ ফাইনাল ভারতের কাছে নাকি বিক্রি করে দিয়েছিল শ্রীলঙ্কা! সেই সময় ২০১১ বিশ্বকাপে শ্রীলঙ্কার অধিনায়ক কুমার সাঙ্গাকারা বলেন, “ওঁর যাবতীয় তথ্য আইসিসি-র দুর্নীতিদমন শাখার হাতে তুলে দেওয়া উচিত, যাতে সব কিছুর তদন্ত হয়।”

তবে গোটা ঘটনাপ্রবাহ দেখে মনে হচ্ছে, গড়াপেটার অভিযোগের এই জল অনেক দূরই গড়াবে। গোটা বিষয়টির ওপরে নজর রাখছে আইসিসিও।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন