বিশ্বকাপে ভারতীয় ব্যাটিং লাইনের চার নম্বর স্থান-সহ নিজের পছন্দের দল বাছলেন অনিল কুম্বলে

0
kumble

ওয়েবডেস্ক: আসন্ন বিশ্বকাপে অন্যতম ফেভারিট ভারত। যদিও ঘরের মাঠে শেষ এক দিনের সিরিজে অস্ট্রেলিয়ার কাছে হেরে গিয়েছে ভারত। তবে বিশ্বকাপে কেমন দল হওয়া উচিত ভারতের। একই সঙ্গে চতুর্থ স্থানেই বা কার ব্যাট করা উচিত। সেই নিয়ে মুখ খুললেন ভারতের প্রাক্তন ক্রিকেটার তথা কোচ অনিল কুম্বলে।

ক্রিকেট নেক্সটকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, “যদি আপনি ভারতের শেষ কয়েকটি বছরের সাফল্য দেখেন তা হলে সেটার কারণ কিন্তু প্রথম তিন ব্যাটসম্যান। যা এখনও চলছে। ৫০ ওভারের ম্যাচে আপনি সব সময় নিজের প্রথম তিন ব্যাটসম্যানের থেকে সেরাটাই চাইবেন। আমার মতে এম এস ধোনির চার নম্বর স্থানে ব্যাট করা উচিত। ভাবা উচিত ৫,৬ এবং ৭ নম্বর স্থান নিয়ে। এবং সেখানেই আমার মতে বেশি কাটাছেঁড়া চলেছে”।

তিনি আরও বলেন, “যদি কোনো ম্যাচে আপনার প্রথম তিন ব্যাটসম্যান নজর কাড়তে পারল না, তখন তো মিডল অর্ডারের ব্যাটসম্যানদেরই দায়িত্ব নিতে হবে। সেখানেই আমি মনে করি তাদেরকে বেশি সুযোগ দেওয়া হয়নি। এবং সেই জায়গাগুলিতে সুযোগ পাওয়া খেলোয়াড়রাও তেমন ধারাবাহিকতা দেখাতে পারেনি। ফলে আমি মনে করি, ধোনির মতো কারো চার নম্বরে ব্যাট করা উচিত। যে মিডল অর্ডারকে ম্যানেজ করতে পারবে”।

একই সঙ্গে নিজের পছন্দের দলও বেছেছেন তিনি। তিনি নিজে স্পিনার ছিলেন, তাই দলে স্পিনার হিসাবে তাঁর পছন্দ কুলদীপ যাদব, য়ুজবেন্দ্র চাহালকে। তাঁর দলে জায়গা পেয়েছেন তরুণ পেস বোলার খলিল আহমেদও।

বিশ্বকাপে কুম্বলের ১৫ সদস্যের ভারতীয় দল: বিরাট কোহলি (অধিনায়ক), এম এস ধোনি (উইকেটরক্ষক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, কেদার যাদব, হার্দিক পাণ্ড্য, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, য়ুজবেন্দ্র চাহাল, মহম্মদ শামি, জাসপ্রীত বুমরাহ, খলিল আহমেদ, অম্বতি রায়ুডু, ঋষভ পন্থ, বিজয় শঙ্কর।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন