lamicchannepal

ওয়েবডেস্ক: ক্রিকেট বিশ্বে সাড়া ফেলে দিয়েছিলেন অনেক আগেই। চলতি আইপিএলেও প্রথম নেপালি ক্রিকেটার হিসাবে ক্রিকেট বিশ্বে নজর কেড়েছেন সন্দীপ লামিচ্ছান। সেই সন্দীপ ফের একবার শিরোনামে। ৩১ মে ক্রিকেটের মক্কা, লর্ডসে হতে চলেছে একটি চ্যারিটি টি-২০ ক্রিকেট ম্যাচ। আইসিসি বিশ্ব একাদশ বনাম ওয়েস্ট ইন্ডিজ একাদশ।

সেই ম্যাচেই প্রথম নেপালি ক্রিকেটার হিসাবে বিশ্ব একাদশ দলে সুযোগ পেলেন তরুণ এই উঠতি ক্রিকেটারটি। এই মুহূর্তে আইপিএলে দিল্লি ডেয়ারডেভিলস দলের হয়ে খেলতে ব্যস্ত তিনি। এই খবর পেয়ে সন্দীপ জানান, “বিশ্ব একাদশের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলতে পারাটা আমারা কাছে খুব বড়ো পাওনা। আমার দেশ নেপাল এবং নেপালের ক্রিকেটপ্রেমী মানুষদের কাছে এটা খুব গর্বের ব্যাপার। যাদের খেলা দেখে বড়ো হয়েছি তাদের সঙ্গে একই ড্রেসিংরুম শেয়ার করব। লর্ডস ক্রিকেটের ঐতিহাসিক স্টেডিয়াম। এটা আমার কাছে অনেক বড়ো সুযোগ নিজেকে তৈরি করার। সেরাটা দিতে প্রস্তুত। আশা করছি এখান থেকেই বিশ্ব ক্রিকেটে আমাদের যাত্রা শুরু হবে”।

এই ম্যাচটি আয়োজন করার উদ্দেশ্য, ক্যারিবিয়ান দীপপুঞ্জে হারিকেনে ক্ষতিগ্রস্ত হওয়া স্টেডিয়ামগুলির পুনর্গঠন। ম্যাচটি থেকে উঠে আসা পুরো টাকাই তুলে দেওয়া স্টেডিয়ামগুলির পুনর্গঠনে।

বিশ্ব একাদশ: দলে তাঁর সঙ্গে রয়েছেন যারা- ইয়ন মরগ্যান (অধিনায়ক), শাহিদ আফ্রিদি, তামিম ইকবাল, দীনেশ কার্তিক, রাশিদ খান, মিচেল ম্যাকল্যানাগান, শয়েব মালিক, হার্দিক পাণ্ড্য, থিসারা পেরেরা এবং লুক রঙ্কি।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: স্যামুয়েল বদ্রি, কার্লোস ব্রেইথওয়েট, ক্রিস গেল, এভিন লুইস, মারলন স্যামুয়েলস আন্দ্রে রাসেল প্রমুখ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here