rohit

ওয়েবডেস্ক: পারফরমেন্সের দিক দিয়ে চলতি বছর ভারতীয় ক্রিকেট দলের অন্যতম সেরা খেলোয়াড় রোহিত শর্মা। টি২০ এবং একদিনের ফরম্যাটে ভারতের প্রথম দলের নির্ভরযোগ্য খেলোয়াড় তিনি।

টি২০ দিয়ে বুধবার অস্ট্রেলিয়া সফর শুরু করল ভারত। রোহিতের ব্যাটিংয়ের দিকে যে সমর্থকরা তাকিয়ে থাকবেন সে নিয়ে কোনো সন্দেহ নেই। টি২০ সিরিজে নিজের ব্যাটিং দক্ষতা অব্যাহত রাখলে এমন কিছু রেকর্ড আছে যা রোহিতের নামের পাশে যুক্ত হয়ে যেতে পারে। দেখে নিন সেই রেকর্ডগুলির সম্পর্কে।

১। প্রথম ভারতীয় হিসাবে টি২০-তে একশোটি ছয়

বর্তমানে টি২০ ফরম্যাটের অন্যতম সেরা খেলোয়াড় রোহিত। এখনও পর্যন্ত ৮০টি আন্তর্জাতিক টি২০ ম্যাচে ৯৬টি ছয় মেরেছেন তিনি। আর চারটি ছয় মারলেই প্রথম ভারতীয় হিসাবে এই কৃতিত্ব গড়বেন রোহিত।

২। টি২০-তে এক ক্রীড়াবর্ষে সবচেয়ে বেশি রান

টি২০-তে ২০১৮-য় এখনও পর্যন্ত ৫৬০ রান করেছেন রোহিত। এক ক্রীড়াবর্ষে সবচেয়ে বেশি রান করার রেকর্ড আছে বিরাট কোহলির। ২০১৬ ক্রীড়াবর্ষে ৬৪১ রান করেন বিরাট। আর ৮১ রান করলেই এই রেকর্ডের মালিক হয়ে যাবেন রোহিত।

৩। টি২০-তে সর্বোচ্চ রানাধিকারি

এখনও পর্যন্ত টি২০-তে ২২০৭ রান করেছেন রোহিত শর্মা। তালিকায় শীর্ষে রয়েছেন নিউজিল্যান্ডের মারটিন গাপ্তিল। ২২৭১ রান রয়েছে গাপতিলের। আর ৬৫ রান করলে এই রেকর্ডটিও চলে আসবে রোহিতের ঝুলিতে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here