manoj tiwary
ফাইল ছবি।

কলকাতা: অরুণ-মন্ত্র কি কাজ দেওয়া শুরু করেছে? সম্ভবত করেছে। আগের ম্যাচে হিমাচলের বিরুদ্ধে অর্ধশত রান করে আউট হয়ে গিয়েছেন বাংলার অধিনায়ক মনোজ তিওয়ারি। অরুণ বলেছিলেন, সিনিয়র ক্রিকেটাররা যদি অর্ধশত রানের পরেই আউট হয়ে যান, তার থেকে বড়ো দোষ আর কিছু হতে পারে না। সেই মন্ত্র শুনে ব্যাট করতে নেমে এক্কেবারে দ্বিশতরান হাঁকিয়ে দিলেন মনোজ।

টেস্টের মতো ঠুকঠুক ব্যাটিং নয়, মনোজ দ্বিশতরান করেছেন বিধ্বংসী মেজাজে। ৭২-এর স্ট্রাইক রেটে মাত্র ২৭৯টা বল খেলে ২০১-এ অপরাজিত থাকেন মনোজ। পাঁচশোর স্কোর পেরিয়ে যায় বাংলা। আগের দিনের কৌশিক ঘোষের শতরান এবং এ দিনের মনোজের ইনিংস বুঝিয়ে দিল অরুণ লালকে বাংলা দলের সঙ্গে যোগ করে কী অসাধারণ মাস্টারস্ট্রোকটাই না দিয়েছিলেন সৌরভ।

আরও পড়ুন বিরাট কোহলি ‘ভারত ছাড়ো’ মন্তব্যের সময় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলেন: ভারতীয় ক্রীড়াবিদ

শুধু নিজের ইনিংসই নয়, লোয়ার অর্ডারকে আড়াল করে যে ভাবে মনোজ এ দিন ব্যাট করলেন সেটা যথেষ্ট প্রশংসনীয়। স্কোর যখন ৩৩৩, তখন ষষ্ঠ উইকেট পড়ে যায় বাংলার। এর পরে ব্যাট হাতে ক্রিজে আসেন আমির গনি। মনোজ তাঁকে আড়াল করে নিজে বেশি স্ট্রাইক নেন। দু’জনের মধ্যে ৯৫ রানের জুটি তৈরি হয়, যার মধ্যে গনির সংগ্রহ ২৯। এমনকি শেষ উইকেটেও ঈশান পোড়েলের সঙ্গে ৩৬ রানের জুটি তৈরি করেন মনোজ, যাতে ঈশান করেছিলেন মাত্র একটি রান।

৯ উইকেটে ৫১০ রানে ইনিংসের সমাপ্তি ঘোষণা করে বাংলা। দিনের শেষে মধ্যপ্রদেশ বিনা উইকেটে ১৫। ব্যাটসম্যানরা তাঁদের কাজ করে দিয়েছেন, এ বার পালা বোলারদের।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here