manoj

বিদর্ভ ৪৯৯ (রামস্বামী ১৮২, ফজল ১৪২, পোড়েল ৪-১৩৯)

বাংলা ৮৯-৩ (মনোজ ৩৬ অপরাজিত, রামন ২৭, যাদব ২-১৩)

কল্যাণী: প্রথম দিনের ধাক্কা কাটিয়ে উঠে, দ্বিতীয় দিনে কিছুটা ঘুরে দাঁড়াল বাংলার বোলাররা। বিদর্ভকে পাঁচশোর আগেই থামিয়ে দিয়ে তিন পয়েন্টের ক্ষীণ আশা জাগিয়ে তুলেছিল বাংলা। কিন্তু দিনের শেষে বিদর্ভের পালুটা প্রত্যাঘাতে তিন উইকেট হারিয়ে আবার চাপে বঙ্গব্রিগেড।

দ্বিতীয় দিন শুরু থেকেই দাপট দেখানো শুরু করেন বাংলার বোলাররা। এক দিকে দিন্দা এবং অন্য দিকে ঈশান পোড়েল বিদর্ভকে চাপে রেখেছিলেন। কিন্তু অসাধারণ দক্ষতার সঙ্গে ব্যাটিং করে যান রাম স্বামী। ১ উইকেটে ২৮৯ থেকে শুরু করে ৩৪১-এর মধ্যেই পাঁচটা উইকেট যায় বিদর্ভের। এর পর ষষ্ঠ উইকেটে আবার একটা বড়ো রানের পার্টনারশিপ তৈরি হয় রামস্বামী এবং গুরবানির। ১০৮ রান পরে সেই জুটি ভাঙতেই বিদর্ভের ওপরে চেপে বসেন বাংলার বোলাররা। বেশি দাপট ছিল পোড়েলের। একাই চার উইকেট বাগান তিনি। অন্য দিকে দিন্দা পান তিনটে।

৪৯৯ রান তাড়া করতে নেমে শুরুতেই ঝটকা দেন বিদর্ভের ললিত যাদব। প্রথম ওভারেই তাঁকে নিজের উইকেটটি দিয়ে আসেন অভিমন্যু ঈশ্বরণ। তৃতীয় উইকেটে ছোটোখাটো একটা জুটি তৈরি হয় অভিষেক রামন এবং সুদীপ চট্টোপাধ্যায়ের মধ্যে। কিন্তু বাংলার ইনিংসের একাদশ ওভারের শেষ বল এবং দ্বাদশ ওভারের প্রথম বলে পর পর সুদীপ এবং রামন ফিরে যেতেই প্রবল চাপে পড়ে যায় বাংলা।

দিনের শেষে অবশ্য অধিনায়ক মনোজ তিওয়ারির ঝকঝকে একটা ইনিংসের সুবাদে কিছুটা আশার আলো দেখছে বাংলা শিবির। যে ফর্মে এ দিন তাঁর সংক্ষিপ্ত ইনিংসটি মনোজ খেলেছেন, তৃতীয় দিন সেই ফর্ম দেখালে এবং অন্য ব্যাটসম্যানের সাহায্য পেলে, বিদর্ভের রানের কাছাকাছি পৌছোনোর আশা করতেই পারে বাংলা।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here