aus

ওয়েবডেস্ক: প্রথম টি২০ ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও পাকিস্তানের কাছে হেরেছে অস্ট্রেলিয়া। যার ফলে তিন ম্যাচের সিরিজে ইতিমধ্যেই সিরিজ খুইয়েছে অজিরা। তবে তার থেকেও অন্য এক কারণে শিরোনামে এই ম্যাচ।

অস্ট্রেলিয়ার ইনিংসের তৃতীয় ওভারে নন স্ট্রাইকারের দিকে ছিলেন ডিয়ার্চি শর্ট। সেই ওভারের পাকিস্তান স্পিনার ইমাদ ওয়াসিম বল করেন স্ট্রাইকে থাকা অ্যারন ফিঞ্চকে। ইমাদের বলে ফিঞ্চ শট মারলে তা স্টাম্পের দিকে আসে এবং ওয়াসিম তাতে হাত লাগালে তা উইকেট গিয়ে লাগে। তখন অবশ্য ক্রিজের বাইরে ছিলেন ডিয়ার্চি-শর্ট। কিন্তু তাঁর ব্যাট লাইনের ভেতর থাকলেও, মাটিতে ঠেকে ছিল কি না সেই নিয়ে বিতর্ক। রিপ্লে দেখে স্পষ্ট কিছু বোঝা যায়নি। কিন্তু তাও তাঁকে রান আউট দেন থার্ড আম্পায়ার। অবশ্য এই সিদ্ধান্ত মেনে নিতে না পেরে ফিল্ড আম্পায়ারের সঙ্গে বিতর্ক জড়ান ফিঞ্চ। অবশ্য তাতে কিছু লাভ হয়নি।

ম্যাচ শেষে অস্ট্রেলিয়ার তারকা খেলোয়াড় গ্লেন ম্যাক্সওয়েল জানান, “দল হিসাবে আমার ভিডিও দেখেছি এবং ওর (ডিয়ার্চি শর্ট) ব্যাট লাইনের পিছনে মাটিতে ছিল। হয়তো টিভি আম্পায়ার ভুল বোতাম টিপে ফেলেছেন। আমরা সবাই ভুল করেছি। ড্রেসিংরুমে আমরা যা দেখেছি, তা নিয়ে সন্দেহ নেই। আপনি যদি দেখেন ও কীভাবে ব্যাটটা ধরে রেখেছ তাহলে বুঝবেন লাইনের ওপর ওভাবে ধরে রাখা খুবই শক্ত”।

অবশ্য এই নিয়ে পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ জানান, “আমি জানিনা সবাই এটা নিয়ে কেন এতো কথা বলছে। ওটা আউট ছিল। ব্যাট মাটিতে ছিল না”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here