ময়াঙ্কের দ্বিশতের পরে দাপট দেখাচ্ছেন স্পিনাররা

ভারত: ৫২০-৭ (ময়াঙ্ক ২১৫, রোহিত ১৭৬, মহারাজ ৩-১৮৯)

সাউথ আফ্রিকা: ৩৯-৩ (এলগার ২৭ নট আউট, অশ্বিন ২-৯)

ওয়েবডেস্ক: ময়াঙ্ক অগ্রবালের ২১৫ আর রোহিত শর্মার ১৭৬-এর সুবাদে ভারত প্রথম ইনিংসে ৭ উইকেটে ৫২০ রান করে ডিক্লেয়ার করার পর সাউথ আফ্রিকাকে চেপে ধরেছে। মাত্র ৩৯ রানের মধ্যেই সাউথ আফ্রিকাকে হারিয়েছে ৩টি উইকেট। আপাতত তারা ফলো অনের আতঙ্কে।

২৪ রানের জন্য পারেননি রোহিত শর্মা। তাঁর হয়ে সেই অপ্রাপ্তিটা যেন নিজেই পূরণ করে ফেললেন ময়াঙ্ক অগ্রবাল। কেরিয়ারের প্রথম শতরানকেই দ্বিশতরানে বদলে ফেললেন তিনি।

বৃহস্পতিবার, সাম্প্রতিক ইতিহাসে টেস্টের অন্যতম সেরা ওপেনিং জুটি তৈরি করে ফেলেন ময়াঙ্ক অগ্রবাল এবং রোহিত শর্মা। কিন্তু সেই জুটি থেমে যায় ৩১৭ রানে, যখন দ্বিশতরান থেকে মাত্র ২৪ রান দূরে থেমে যান রোহিত শর্মা।

শুক্রবার দ্বিতীয় দিনের খেলা শুরু হওয়ার পর থেকেই সাউথ আফ্রিকার বোলারদের ওপরে চেপে বসেন রোহিত এবং ময়াঙ্ক। আগের দিনের থেকে অনেক বেশি আগ্রাসী ছিলেন দু’জনে।

দু’জনের ব্যাটিং দাপটের সামনে সাউথ আফ্রিকান বোলারদের ঘুম ছুটে যায়। এগিয়ে এসে ছয় মারা তো ছিলই, সেই সঙ্গে মাঝেমধ্যেই রিভার্স সুইপে চার মেরে দিচ্ছেন রোহিত এবং ময়াঙ্ক।

এরই মধ্যে নিজের শতরান পূর্ণ করেন ময়াঙ্ক। গত বছর অস্ট্রেলিয়া সিরিজের তৃতীয় টেস্টে অভিষেক হয়েছিল ময়াঙ্কের। তার পর থেকে নিয়মিত রান পাচ্ছেন তিনি। কিন্তু শতরানের একটা অভাব দেখা দিচ্ছিল।

অবশেষে সেই শতরান করে ফেললেন ময়াঙ্ক। কিছুক্ষণের মধ্যে দেড়শো পেরিয়ে গেলেন রোহিত। মনে হচ্ছিল এ বার দু’শোর দিকে এগোবেন তিনি।

আরও পড়ুন ব্র্যাডম্যানকে ছুঁয়ে ফেললেন রোহিত শর্মা!

দ্বিশতরানের দিকে রোহিত এগোচ্ছিলেনেও, কিন্তু তারই মধ্যে হঠাৎ ছন্দপতন। কেশব মহারাজের বলে স্টাম্পড হয়ে গেলেন তিনি। টেস্টে তাঁর সেরা স্কোরের থেকে মাত্র দু’ রান আগেই থেমে গেল রোহিতের ইনিংস।

রোহিত আর ময়াঙ্কের জুটি ভেঙে যাওয়ার পর অবশ্য ভারতের মিডিল অর্ডার একটু নড়বড়ে হয়ে যায়। পুজারা, কোহলি, রাহানে কেউই সে ভাবে রান পারেননি।

ভারতের স্কোর চারশো পেরিয়ে গিয়েছে। বড়ো রানের দিকে ভারত এগিয়েও যাচ্ছে। রোহিত-ময়াঙ্কের জুটি চলাকালীন যে স্কোরে ভারত পৌঁছোবে বলে মনে করা হচ্ছিল, সেটা হয়তো হবে না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.