বিশ্বকাপ ফাইনালে ওভার থ্রো বিতর্কের পর বড়ো সিদ্ধান্ত নেওয়ার পথে এমসিসি?

0

ওয়েবডেস্ক: বিশ্বকাপ ফাইনালে ওভার থ্রো নিয়ে মহাবিতর্কের পর এ বার নড়েচড়ে বসল মেরিলিবোর্ন ক্রিকেট ক্লাব (এমসিসি)। ওভার থ্রো-এর নিয়ম পর্যালোচনার প্রয়োজন রয়েছে বলে মনে করছে তারা। আগামী দিনে ওভার থ্রো-এর ক্ষেত্রে নিয়ম পরিবর্তন করা হতে পারে বলেও ইঙ্গিত দিয়েছে তারা।

এমসিসি মনে করছে, বিশ্বকাপ ফাইনালে সৃষ্টি হওয়া বিতর্ক চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে, ওভার থ্রো-এর নিয়ম নিয়ে পুনরায় ভাবার সময় এসেছে।

আরও পড়ুন দুুরন্ত ফর্মে পিভি সিন্ধু, কেরিয়ারে প্রথম বার এই কৃতিত্ব অর্জন করলেন তিনি

অনেকেই মনে করছে বিশ্বকাপ ফাইনালে নিউজিল্যান্ডের প্রতি অবিচার হয়েছে এই ওভার থ্রো-এর কারণে। কী ঘটনাটি ঘটেছিল বেশিরভাগ মানুষই দেখেছেন। এমসিসির নিয়ম অনুযায়ী ওই পরিস্থিতিতে ইংল্যান্ডের পাওয়ার কথা ছিল পাঁচ রান। কিন্তু দুই অন ফিল্ড আম্পায়ার কুমার ধর্মসেনা এবং মারে এরাসমাসের পর্যবেক্ষণের ভুলের জন্য ৬ রান দেওয়া হয় ইংল্যান্ডকে। আর সেটাই নিউজিল্যান্ডের জয় এবং টাইয়ের মধ্যে পার্থক্য গড়ে দেয়। ৬ রান দেওয়া যে ভুল হয়েছে সেটা আগেই বলেছেন প্রাক্তন বিশ্বসেরা আম্পায়ার সাইমন টফেল।

উল্লেখ্য, ওভার থ্রোটি যখন করা হয়েছে তখন দু’হাত তুলে ক্ষমা চাইতে দেখা যায় বেন স্টোক্সকে। পরে জেম্‌স অ্যান্ডারসন জানান, স্টোক্স আম্পায়ারদের মধ্যে ওই চারটে রান যেন না দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here