পরিস্থিতি পড়তে ভুল করেছি বলেই পর পর ম্যাচ হেরেছি : শিখর ধাওয়ান

0
dhawan

ওয়েবডেস্ক: হায়দরাবাদ এবং নাগপুরে এক দিনের সিরিজের প্রথম দু’টি ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সহজেই জয় তুলে নিয়েছিল ভারত। তবে তৃতীয় ম্যাচে রাঁচি এবং চতুর্থ ম্যাচে মোহালিতে জয় তুলে সিরিজে সমতা ফিরিয়ে এনেছে অজিরা।

টুর্নামেন্টে ভারতীয় পারফরমেন্সের তালিকায় শীর্ষে রয়েছেন অধিনায়ক কোহলি। তবে কোহলি ছাড়াও যাঁদের নিয়ে কথা হচ্ছিল তাঁরা হলেন শিখর ধাওয়ান এবং রোহিত শর্মা। টুর্নামেন্টে তেমন ভাবে পাওয়া যাচ্ছিল এই দু’জনকে। ফলে প্রশ্ন উঠে গিয়েছিল তাদের ফর্ম নিয়ে। তবে চতুর্থ ম্যাচে শতরান করেন ধাওয়ান। একটুর জন্য হাতছাড়া হয় রোহিতের শতরান।

আরও পড়ুন: অস্বাভাবিক মৃত্যু, চলে গেলেন তিনবারের সাইক্লিং বিশ্ব চ্যাম্পিয়ন কেলি ক্যাটলিন

তবে বড়ো রান দাঁড় করালেও, অস্ট্রেলিয়া সেই রান সহজেই টপকে যায়। সৌজন্যে হ্যান্ডসকম্বের শতরান, খোয়াজার গুরুত্বপূর্ণ ৯১ রান এবং কেরির অর্ধশতরান।

এ বার সেই নিয়ে মুখ খুললেন ধাওয়ান। ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে তিনি জানান, “আমরা ভেবেছিলাম শিশির বড়ো ভূমিকা পালন করবে তৃতীয় ম্যাচে। কিন্তু তা হয়নি। তবে চতুর্থ ম্যাচে ভেবেছিলাম শিশির আসবে না। কিন্তু এখানেই সেটাই বড়ো ভূমিকা পালন করল”।

তিনি আরও বলেন, “ফলে যখন আপনি স্কোর বোর্ডে ভারি রান তোলেন, তখন বিপক্ষ কিছুটা চাপের মধ্যে পড়েই যায়। কিন্তু তাই বলে আপনার নিজেদের বোলাররা পড়ে না। ৩৮ ওভার পর্যন্ত ম্যাচ আমাদের আয়ত্তের মধ্যেই ছিল। কিন্তু তার পর থেকে বল খুব সহজেই আসছিল। ফলে যেমন খুশি তেমন বল চালানো যাচ্ছিল”।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here