মিতালির অর্ধশত, ১০ বোনাস রান, ভারত সহজেই হারাল পাকিস্তানকে

0

পাকিস্তান: ১৩৩-৭ (মারুফ ৫৩, নিদা দার ৫২, পুনম ২-২২, হেমলতা ২-৩৪)

ভারত: ১৩৭-৩ (১৯ ওভার) (মিতালি ৫৬, স্মৃতি ২৬, নিদা দার ১-১৭)

গায়ানা: চারটে সহজ ক্যাচ ফেলল ভারত। তবু টি২০ মহিলা বিশ্বকাপে পাকিস্তানকে ৭ উইকেটে হারাতে বিশেষ সমস্যায় পড়তে হল না তাদের। কারণ লক্ষ্যমাত্রা খুব বেশি ছিল না। আর ওপেনিং জুটিতেই ম্যাচের সুর বেঁধে দিয়েছিলেন মিতালি রাজ আর স্মৃতি মনধানা।  তার ওপর ইনিংস শুরু করার আগেই ভারত তাদের ঝুলিতে ১০টি বোনাস রান পুরে নিয়েছিল। কারণ ব্যাটিং-এর সময় পাকিস্তানি ব্যাটসম্যানরা বিপজ্জনক ভাবে পিচের মধ্যে ঢুকে আসছিলেন।

আরও পড়ুন লড়াই দিলেও, উইন্ডিজকে শেষ করল ধাওয়ান-পন্থ জুটি

রবিবার গায়ানায় বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে নিজেদের দ্বিতীয় ম্যাচে টসে জিতে ফিল্ডিং বেছে নেয় ভারত। নির্ধারিত ২০ ওভারে ১৩৩ রান তোলে পাকিস্তান। তার মধ্যে ১০৫ রান তোলেন দুই ব্যাটসম্যান – বিসমা মারুফ (৫৩) এবং নিদা দাঁড় (৫২)। বাকিরা কেউই যে উইকেটে দাঁড়াতে পারেননি, তা স্কোর বোর্ডই বলে দেয়।

নিজেদের ঝুলিতে ১০টি রান বোনাস জমা পড়ে যাওয়ায় ভারতের লক্ষ্যমাত্রা কমে দাঁড়িয়েছিল ১২৪। ভারতের হয়ে দুর্ধর্ষ শুরু করেন মিতালি এবং স্মৃতি। স্মৃতি (২৬) যখন আউট হন তখন ভারতের স্কোরবোর্ডে ৯.৩ ওভারে উঠে গিয়েছে ৭৩ রান। শেষ পর্যন্ত ১৯ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের রানে পৌঁছে যায় ভারত। ৫৬ রান করে মিতালি রাজ ম্যান অফ দ্য ম্যাচ হন।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন