মিতালি রাজ হলেন মহিলা ক্রিকেটের সচিন তেন্ডুলকর, বিসিসিআই-এর বিশেষ টুইট

0
মিতালি রাজ।
ছবি ICC Twitter থেকে নেওয়া।

খবরঅনলাইন ডেস্ক: মহিলাদের ক্রিকেটে সর্বাধিক রান সংগ্রহকারী হিসাবে মিতালি রাজের নাম রেকর্ড বইয়ে উঠে গেল। ক্রিকেটের সব ধরনের ফরম্যাট মিলিয়ে সব চেয়ে বেশি রান করার তালিকায় এখন এক নম্বরে মিতালি। এত দিন এই বিরল সম্মানের অধিকারী ছিলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক শার্লট এডোয়ার্ডস।

আর এই রেকর্ড গড়ে তিনি সচিন তেন্ডুলকরের সমান কৃতিত্বের অধিকারী হলেন। মিতালির এই অভূতপূর্ব সাফল্য উদযাপন করেছে ভারতীয় ক্রিকেট সংস্থা বিসিসিআই। সেই উপলক্ষ্যে রবিবার তারা একটি বিশেষ টুইট করেছে। টুইটে সচিন তেন্ডুলকর ও মিতালি রাজের ছবি দিয়ে বলা হয়েছে, পুরুষ এবং মহিলা, উভয়ের ক্রিকেটেই সর্বাধিক রান করার কৃতিত্ব ভারতের।      

শনিবার ইংল্যান্ডের বিরুদ্ধে অপরাজিত ৭৫ রান করার পরে মিতালির মোট রান দাঁড়াল ১০,৩৩৭। এর মধ্যে মিতালি একদিনের ক্রিকেটে সংগ্রহ করেছেন ৭৩০৪ রান, টি২০-তে ২৩৬৪ রান এবং টেস্ট ক্রিকেটে ৬৬৯ রান। এই রেকর্ড করার পথে তিনি ভাঙলেন শার্লট এডোয়ার্ডসের রেকর্ড। তাঁর সংগ্রহে রয়েছে ১০,২৭৩ রান। মহিলাদের ক্রিকেটে মিতালি এবং শার্লটই শুধুমাত্র ১০ হাজারের গণ্ডি অতিক্রম করেছেন।    

শনিবার ইংল্যান্ডের মাঠে একদিনের সিরিজে তৃতীয় ম্যাচের খেলা ছিল। প্রথম দু’টি একদিনের ম্যাচে ভারত ইংল্যান্ডের কাছে পরাজিত হয়। এ দিন ইংল্যান্ড জয়ের জন্য ভারতের সামনে ২২০ রানের লক্ষ্যমাত্রা খাড়া করে। ৪৭ ওভারের বৃষ্টিবিঘ্নিত ম্যাচটি ভারত ৪ উইকেট হাতে থাকতে জিতে নেয়।

এই জয়ের পেছনে মিতালির অপরাজিত ৭৫ রানের বিরাট ভূমিকা আছে। এই ৭৫ রান স্কোর করার পথেই ন্যাট শিভারের ২৩তম ওভারে শার্লট এডোয়ার্ডসের রান টপকে যান মিতালি।

জেতার পরে মিতালি বলেন, তিনি মাঝখানে খেলাটা ধরতে চেয়েছিলেন। দলের জন্য একটা জয় এনে দেওয়ার চেষ্টা করেছেন। শনিবারের ম্যাচে ‘মিতালিই প্লেয়ার অব দ্য ম্যাচ’ হন।

আরও পড়ুন: খেলরত্ন পুরস্কারের জন্য মিতালী রাজ, রবিচন্দ্রন অশ্বিনের নাম প্রস্তাব করতে চলেছে বিসিসিআই  

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন