dhoni

ওয়েবডেস্ক: ৩৬ বছর বয়সে যেন রেকর্ডে পেয়ে বসেছে মহেন্দ্র সিং ধোনিকে। একের পর এক রেকর্ড করেই চলেছেন। কখনও ব্যাট হাতে, কখনও উইকেটের পেছনে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের তৃতীয় ওয়ান ডে-তে কুলদীপ যাদবের বলে স্টাম্প করেন মাহি। সঙ্গে সঙ্গেই তিনি সেইসব এলিট উইকেটকিপারদের দলে ঢুকে পড়লেন, যাদের ওয়ান ডে-তে ক্যাচ ও স্টাম্প মিলিয়ে ৪০০টি শিকার রয়েছে। এই তালিকায় সবার আগে রয়েছেন কুমার সাঙ্গাকারা(৪৮২), তারপর রয়েছেন অ্যাডাম গিলক্রিস্ট(৪৭২) ও মার্ক বাউচার(৪২৪)। বলাই বাহুল্য ভারতীয় উইকেটকিপারদের মধ্যে ধোনিই প্রথম যিনি ওয়ান ডে-তে ৪০০টি শিকার করলেন। তাঁর অনেক পেছনে রয়েছেন নয়ন মোঙ্গিয়া। ১৪০টি একদিনের আন্তর্জাতিক খেলে মোঙ্গিয়ার শিকার ১৫৪টি।

আরও পড়ুন: সৌরভকে ছাপিয়ে গেলেন কোহলি, সামনে পন্টিং আর এবি ডেভিলিয়ার্স

এর পাশাপাশি ধোনির আরও একটি রেকর্ড কেবল সময়ের অপেক্ষা। এই মুহূর্তে ওয়ান ডে-তে ধোনির রান ৯৯১২। আর ৮৮ রান করলেই ১০০০০ রান হয়ে যাবে তাঁর। সেটা হলে তিনি হবেন দ্বাদশ ক্রিকেটার, যার ওয়ান ডে-তে দশ হাজার রান রয়েছে। এই তালিকায় তিন ভারতীয় ক্রিকেটার থাকলেও(শচিন, সৌরভ, দ্রাবিড), তাঁরা কেউই উইকেটকিপার নন। পৃথিবীতে এখন অবধি মাত্র একজন উইকেটরক্ষকই ওয়ান ডে-তে ১০০০০ রান করেছেন। তিনি হলেন কুমার সাঙ্গাকারা। সেক্ষেত্রে ধোনি হবেন দুনিয়ার দ্বিতীয় উইকেটরক্ষক, যার এই কৃতিত্ব থাকবে।

কে বলতে পারে, ব্যাট করার সুযোগ পেলে হয়তো এই সিরিজেই সেই কৃতিত্ব অর্জন করে ফেলবেন মহেন্দ্র সিং ধোনি।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন