ফিল্ডিং কোচের জন্য কেন ভাবাই হল না জন্টি রোডসের নাম? উদ্ভট যুক্তি এমএসকে প্রসাদের

0

ওয়েবডেস্ক: নিঃসন্দেহে বিশ্বের সেরা ফিল্ডার তিনি। সেই জন্টি রোডসকে ভারতের ফিল্ডিং কোচ করার সুযোগ হাতছাড়া করল ভারত। রোডস কোচ হওয়ার জন্য আবেদন করলেও তাঁর নাম একবারের জন্যও ভাবা যায়নি। বরং ফিল্ডিং কোচ হওয়ার জন্য যে তিন জনের নামের চূড়ান্ত তালিকা তৈরি করা হয়েছে, তাতে এক নম্বরে রয়েছেন আর শ্রীধর। অর্থাৎ বিরাটদের ফিল্ডিং কোচ হওয়া শ্রীধরের কাছে শুধু সময়ের অপেক্ষা।

কিন্তু রোডস আবেদন করলেও, কেন তাঁর নাম চূড়ান্ত তালিকায় থাকল না? এর কারণ ব্যাখ্যা করতে গিয়ে উদ্ভট একটা যুক্তি খাড়া করেছেন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ। তাঁর সাফ কথা, “এই মুহূর্তে বিশ্বের সেরা ফিল্ডিং কোচের একজন শ্রীধর। এই পরিস্থিতিতে রোডসের জন্য জায়গা করা সম্ভব হচ্ছিল না।” শ্রীধরকে ভারতীয় দলে পুনরায় নিয়োগ করার ব্যাপারে যে দু’ বার ভাবতে হয়নি, সে কথা বলে দেন প্রসাদ।

আরও পড়ুন এটিকের ম্যাচ দিয়ে শুরু হচ্ছে আইএসএল, জেনে নিন কলকাতার ক্রীড়াসূচি

এমনিতে নিন্দুকদের মতে, ভারতের কোচ বাছাইয়ের পর্বটা হাস্যকর একটা ঘটনা হয়ে দাঁড়িয়েছে। কিছু দিন আগেই কোচের দায়িত্বে পুনরায় নিয়োগ করা হয়েছে রবি শাস্ত্রীকে। শাস্ত্রীই যখন কোচ হলেন, তখন ঘটা করে একাধিক আবেদনপত্র জমা নেওয়ার আদৌ কি কোনো দরকার ছিল?

সেই হাস্যকর ব্যাপারের মধ্যেই নতুন মাত্রা যোগ করল ফিল্ডিং কোচ নিয়োগ। যেখানে বিশ্ববিখ্যাত জন্টি রোডসের জায়গায় প্রাধান্য পেলেন আর শ্রীধর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.