msk

ওয়েবডেস্ক: টেস্টে সিরিজে ভারতের কাছে দুরমুশ হলেও, একদিনের সিরিজে কিন্তু প্রথম ম্যাচ থেকেই নিজেদের উজাড় করে দিচ্ছে ক্যারিবিয়ানরা। প্রথম ম্যাচে লড়ে হারলেও, দ্বিতীয় ম্যাচে শেষ বলে তিনশো তাড়া করে ম্যাচ টাই করে তারা। তবে টাই ছাড়াও অন্য এক কারণে শিরোনামে এই বিখাশাপত্তনামের এই ম্যাচ।

ম্যাচ শুরু আগে নির্বাচক কমিটির প্রধান এমএসকে প্রসাদ এবং অন্ধ্রপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের কর্তারা মিলে পিচে পুজো করেন। যদিও প্রতি মরশুম শুরুর আগে তারা পুজো করে থাকেন। কিন্তু ম্যাচের আগে কখনও তা হয়নি। অবশ্য এর কারণে শেষমেশ ঘরে জয় আসেনি বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দলের। আর এমন কাজের ফলে কিছুটা বিতর্কের সৃষ্টি হয়। অন্ধ্রপ্রদেশের প্রাক্তন ক্রিকেটার তথা তাদের বর্তমান ক্রিকেট বোর্ডের কর্তা জিযেযে রাজু নির্বাচক প্রধানকে ‘ক্রিকেট অশিক্ষিত’ আখ্যা দিয়েছেন।

তিনি বলেন, “কীভাবে এমএসকে এটা করতে পারে? জাতীয় নির্বাচক কমটির প্রধান ও। এটা ওকে মানায় না। এটা তখনই হয় যখন ‘ক্রিকেট অশিক্ষিতরা’ এমন জায়গায় চলে আসে যেখানে তাঁদের আসার কথা নয়। খেলার মধ্যে ধর্মীয় অনুষ্ঠান আনা সঠিক নয়। ম্যাচে হারজিত নির্ভর করে খেলোয়াড়দের দক্ষতার ওপর। ঈশ্বর ডেকে আনলে হয় না। আমরা কি নিজেরাই নিজেদের বোকা বানাচ্ছি না? বিসিসিআই-এর এই বিষয়টা দেখা উচিত। যাতে আগামীদিনে এমন না হয়”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here