চাপ বাড়ছে পন্থের, এখনই ৩ বিকল্প তরুণ উইকেট কিপারের নাম বলে দিলেন নির্বাচক প্রধান

0
rishav

ওয়েবডেস্ক: ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ায় যে ফর্ম ঋষভ পন্থ দেখিয়েছিলেন গত কয়েক মাসে সে ফর্মের ধারেকাছে পৌঁছোতে পারছেন না তিনি। আর রান না পাওয়ার থেকেও বড়ো কথা হল, যে ভাবে নিজের উইকেটটা ছুড়ে দিয়ে আসছেন তা অসম্ভব দৃষ্টিকটু। ইতিমধ্যেই শট নির্বাচন নিয়ে কোচ রবি শাস্ত্রীর মুখঝামটা খেয়েছেন ঋষভ। এ বার তাঁর ওপরে আরও চাপ বাড়ল নির্বাচক কমিটির প্রধান এমএসকে প্রসাদের একটি মন্তব্যে।

তিন জন তরুণ উইকেটকিপারকে পন্থের বিকল্প হিসেবে গড়ে তোলা হচ্ছে বলে সাফ জানিয়ে দিয়েছেন প্রসাদ। একটি সাক্ষাৎকারে তিনি বলেন, “ইন্ডিয়া ‘এ’র হয়ে খুব ভালো পারফর্ম করছে কেএস ভরত। এ ছাড়াও আমাদের হাতে রয়েছে ঈশান কিষান এবং সঞ্জু স্যামসন।”

উল্লেখ্য, সঞ্জু স্যামসন এখন মোটামুটি পরিচিত নাম। আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের মধ্যে দিয়ে ভারতীয় দলে প্রায় কড়া নেড়েই ফেলেছেন কেরলের সঞ্জু। ধোনির রাজ্য ঝাড়খণ্ডের প্রতিভাবান উইকেট কিপার-ব্যাটসম্যান কিষান। প্রথম শ্রেণির ক্রিকেটে তাঁর সর্বোচ্চ স্কোর ২৭৩। অন্য দিকে ২৫ বছর বয়সি বিশাখাপত্তনমের ব্যাটসম্যান কেএস ভরতের সর্বোচ্চ স্কোর আবার ৩০৮। সব মিলিয়ে এই তিন জনই ভারতীয় দলে জায়গা পাওয়ার দাবিদার।

আরও পড়ুন চারবার বিশ্বকাপ খেলা এই তারকাকে এ বার দেখা যাবে আইএসএলে

অন্য দিকে পন্থের ওপরে চাপ বাড়িয়ে রেখেছেন ৩৫ ছুঁইছুঁই ঋদ্ধিমান সাহা। সাউথ আফ্রিকা ‘এ’র বিরুদ্ধে সদ্যসমাপ্ত চার-দিনের ম্যাচে অর্ধশতরান করেছেন ঋদ্ধি। ফলে সাউথ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে পন্থের বদলে যদি গ্লাভস হাতে ঋদ্ধিকে দেখা যায়, তা হলে অবাক হওয়ার কিছুই থাকবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.