বিদায় নেওয়ার আগে নিজের সব থেকে বড়ো আপশোশের কথা বলে গেলেন এমএসকে প্রসাদ

0

ওয়েবডেস্ক: সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বাধীন বিসিসিআই জানিয়ে দিয়েছে, বর্তমান নির্বাচক কমিটির কার্যকাল আর বাড়ানো হবে না। ফলে কিছু দিনের মধ্যেই পদ ছেড়ে দিতে হবে এ যাবৎকালের নির্বাচক কমিটির সব থেকে বিতর্কিত প্রধান এমএসকে প্রসাদকে। বিদায় নেওয়ার আগে তাঁর সব থেকে বড়ো আপশোশের কথা জানিয়ে গেলেন প্রসাদ।

তিনি বলেন, ইংল্যান্ড এবং সাউথ আফ্রিকায় টেস্ট সিরিজ জিততে না পারার আপশোশ সহজে যাবে না তাঁর।

নির্বাচক কমিটির প্রধানের পদে থাকার সময়কাল সম্পর্কে বলতে গিয়েছে প্রসাদ বলেন, “গত ৩ বছর ধরে আমরা যে টেস্টে এক নম্বর দল হিসেবে রয়েছি, সেটাই আমার কাছে সব থেকে বড়ো সন্তুষ্টির জায়গা। নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া আর সাউথ আফ্রিকায় এক দিনের সিরিজ জিতেছি। অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জেতার মিষ্টি অভিজ্ঞতাও হয়েছে।”

এর পর তিনি যোগ করেন, “আমার সব থেকে বড়ো আপশোশ বিদেশের মাঠে হারগুলো। সাউথ আফ্রিকা আর ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজে যা হয়েছিল, তার বিপরীতটা হলে আমি সব থেকে খুশি হতাম। আমরা যে ভাবে লড়াই করেছিলাম ওই দু’টি সিরিজে, আমাদের জেতা উচিত ছিল। কিন্তু এজবাস্টন, সাউদাম্পটন আর কেপটাউনে মোক্ষম জায়গায় ম্যাচ ছেড়ে দিয়েছি আমরা।”

আরও পড়ুন ঋষভ পন্থ প্রসঙ্গে দর্শকদের একহাত নিলেন বিরাট কোহলি

উল্লেখ্য, ২০১৮-এর শুরুতে সাউথ আফ্রিকায় তিন টেস্টের সিরিজ খেলতে যায় ভারত। সিরিজটি ২-১-এ ভারত হারলেও, কেপটাউনের প্রথম টেস্টে জয়ের কার্যত কাছাকাছি চলে এসেছিল ভারত। ঠিক একই ভাবে ইংল্যান্ড ৪-১-এ টেস্ট সিরিজ হারলেও, এজবাস্টন আর সাউদাম্পটনে ভারত জয়ের জায়গায় পৌঁছে ম্যাচ ছেড়ে দিয়েছিল ইংল্যান্ডের হাতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.