মুম্বই: তেমন কিছুই পাওয়ার ছিল না ম্যাচটি থেকে। সিরিজ জয় হয়েই গেছিল। বাকি ছিল ব্রাউন ওয়াশ। সেটার ক্ষেত্র প্রস্তুত করেই দিয়েছিল শ্রীলঙ্কা। সিরিজের শেষ টি২০ ম্যাচটি জেতার জন্য ভারতের সামনে মাত্র ১৩৬ রানের টার্গেট রেখে।

তবু কীরকম যেন সব হয়ে গেল। শুরু থেকেই পরপর উইকেট পড়তে থাকল। রাহুল ব্যর্থ। রোহিত সেট হয়ে আউট। হার্দিক ব্যর্খ। সবমিলিয়ে ম্যাচটা হঠাৎই জমে গেছিল। জমিয়ে দিয়েছিলেন শ্রীলঙ্কার বোলাররাই। এর মধ্যেই রবিবার ভারতের দুই সর্বোচ্চ রানকারী  মনীশ পান্ড্য ও শ্রেয়শ আয়ারও আউট হয়ে যান। শেষ পর্যন্ত হাল ধরেন সেই ধোনি। সঙ্গে ছিলেন দীনেশ কার্তিক। শেষে পরিস্থিতি এমন দাঁডিয়েছিল যে ৭ বলে ৯ রান করতে হবে ভারতকে। সমস্যা অবশ্য হয়নি। ছক্কা হাঁকান কার্তিক। পরে চার মারেন ধোনি। ১৯.২ ওভারে ৫ উইকেটে ম্যাচ জিতে নেয় ভারত।

সিরিজ জয়ের দিনেই অভিষেক হল স্পিনার ওয়াশিংটন সুন্দরের। তিনি খেললেন যুজবেন্দ্র চাহালের জায়গায়। ১৮ বছর ৮০ দিনে অভিষেক হল ওয়াশিংটনের। হয়ে গেলেন ভারতের সবচেয়ে কমবয়সি টি২০ ক্রিকেটার। কদিন আগেই ভারতের সপ্তম তরুণতম ওয়ান ডে ক্রিকেটার হয়েছিলেন তিনি।

সব আন্তর্জাতিক ক্রিকেটে একাদশ কনিষ্ঠতম টি২০ ক্রিকেটার হলেন সুন্দর। সবচেয়ে কমবয়সে টি২০ খেলার রেকর্ড রয়েছে হংকং-এর ওয়াকাস খানের। ১৫ বছক ২৫৯ দিনে আন্তর্জাতিক টি২০ ম্যাচ খেলেছেন তিনি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here