final

ওয়েবডেস্ক: আর এক সপ্তাহ, তার পরেই শুরু হয়ে যাবে ক্রিকেট বিশ্বকাপ। এ বারের বিশ্বকাপ ইংল্যান্ডের মাটিতে। স্বাভাবিক ভাবেই ঘরের মাঠে সুবিধা পাবে তারা। বিশ্বকাপ জেতার অন্যতম দাবিদার ইংল্যান্ড। গত কয়েক বছর আন্তর্জাতিক ক্রিকেটে তাদের পারফরমেন্স যথেষ্ট উজ্জ্বল। বিশ্বকাপ শুরু হওয়ার আগে ঘরে মাঠে একদিনের সিরিজে পাকিস্তানকে দুরমুশ করেছে তারা।

বিশ্বকাপে ইংল্যান্ডের মতো ফেভারিট ভারতও। তবে এই দু’দলের মধ্যে একটা উল্লেখযোগ্য ফারাক আছে, আর সেই নিয়েই মুখ খুললেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক নাসের হুসেন।

hussain600

ডেইলি মেলে নিজের কলমে তিনি জানান, “যদি আমি এই ইংল্যান্ড দলের বিরুদ্ধে অধিনায়কত্ব করতাম, তা হলে ভয় পেতাম। কেন না দলে এমন অনেক ক্রিকেটার আছে যারা আপনাকে দাঁড়াতেই দেবে না। এমনটা ঠিক অস্ট্রেলিয়ার সেই সেরা দলের বিরুদ্ধে খেলা, যখন পাঁচটা উইকেট পড়ে গেলেও অ্যাডাম গিলক্রিস্টের মতো খেলোয়াড় ম্যাচ বের করে নিয়ে যাবে। ইংল্যান্ডের দলটাও তাই, আপনি পাঁচটি উইকেটে পেলেও, মইন এবং স্টোক্সের মতো খেলোয়াড় আছে, যারা ম্যাচ বার করে নিতে পারে”।

অন্য দিকে ভারতীয় দল সম্পর্কে নাসের হুসের বক্তব্য, অধিনায়ক বিরাট কোহলি এবং প্রাক্তন অধিনায়ক তথা মহেন্দ্র সিং ধোনি ভারতের দুই চাবকাঠি। দু’দল সম্পর্ক হুসেন জানান, “ভারত এবং ইংল্যান্ডের মধ্যে একটাই তফাৎ, ইংল্যান্ডের ব্যাটিংয়ে গভীরতা আছে যা ভারতের নেই। ভারতের বোলাররা খুব একটা ভালো ব্যাট করতে পারে না। ইংল্যান্ডের অ্যাটাকও মাঝেমধ্যে অসুরক্ষিত হয়ে যেতে পারে। তবে আর্চার এবং মার্ক উডের মতো বোলার আছে। ওদের অতিরিক্ত পেস ইংল্যান্ডের কাছে গুরুত্বপূর্ণ”।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here