শহরে সৌরভ! রাজকীয় সংবর্ধনার দৃষ্টান্ত গড়ল সিএবি

0
Sourav Ganguly
সাংবাদিকদের মুখোমুখি সৌরভ গঙ্গোপাধ্যায়

ওয়েবডেস্ক: বিসিসিআই প্রেসিডেন্ট হিসাবে তাঁর নাম ঘোষণা এখন কার্যত সময়ের অপেক্ষামাত্র। পূর্বনির্ধারিত সূচি মেনেই মঙ্গলবার বিকেলে কলকাতায় ফিরলেন বাংলার মহারাজ সৌরভ গঙ্গোপাধ্যায়। সিএবি-তে তাঁর আসার পর তাঁর অভ্যর্থনা ছিল রীতিমতো তাক লাগানো।

এ দিন সকাল থেকেই সাজসাজ রব ছিল সিএবি-তে। তাঁর জন্য প্রস্তুত ছিল বিশাল কেক এবং গোলাপের মালা। তৈরি করা হয়েছিল সুসজ্জিত তোরণ। দেওয়াল জুড়ে ছিল তাঁর প্রতিকৃতির কাটআউট।

তবে সিএবি-তে প্রবেশের মুখে নেমে আসা পুষ্পবৃষ্টি তাঁর গাড়ির রঙটাই বদলে দিল এ দিন। আতসবাজির সঙ্গেই বৃষ্টি শুরু হয় হলুদ ফুলের। তাঁর আগমণের সঙ্গে সঙ্গে জ্বলে ওঠে ইডেনের সমস্ত আলো। বিমানবন্দর থেকে শুরু হওয়া জনসমুদ্র যেন আছড়ে পড়ে সিএবিতেও। কয়েক হাজার অনুরাগীর উচ্ছ্বাসের বন্যায় কোনো রকমে পুলিশের সহায়তায় ভিড় ঠেলে ভিতরে ঢুকতে সক্ষম হন সৌরভ।

এ দিন সাংবাদিক বৈঠকে সৌরভ বলেন, ‘‘অনেক কাজ বাকি। ভালো করে কাজ করতে হবে। প্রথম শ্রেণির ক্রিকেটে জোর দিতে হবে’’। একই সঙ্গে ঋদ্ধিমান সাহার প্রশংসা করতেও শোনা যায় তাঁর কথায়।

আরও পড়ুন: বিসিসিআই সভাপতি হওয়ার পর প্রথম প্রতিক্রিয়া দিলেন সৌরভ

গত সোমবার বিসিসিআই প্রেসিডেন্টপদে মনোনয়ন জমা করেছেন সৌরভ। আর কোনো মনোনয়ন জমা পড়েনি। ফলত প্রেসিডেন্টপদে তাঁর বসা সম্পূর্ণ ভাবে নিশ্চিত। আগামী ২৩ অক্টোবর বোর্ডের দায়িত্ব নেবেন সৌরভ। তিনিই প্রথম প্রাক্তন অধিনায়ক হিসাবে বোর্ডের মসনদে বসছেন। আগামী ১০ মাস ভারতীয় ক্রিকেটে চলবে তাঁরই ‘রাজত্ব’। স্বাভাবিক ভাবে এ দিন শহরে ফেরার পর তাঁর রাজকীয় সংবর্ধনাও দৃষ্টান্ত হয়ে রইল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here