অস্ট্রেলিয়ার পর এ বার ল্যাজেগোবরে নিউজিল্যান্ড, বাংলাদেশের বিরুদ্ধে ৬০ রানেই শেষ

0

খবরঅনলাইন ডেস্ক: মাসখানেক আগেই বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে ল্যাজেগোবরে হতে হয়েছিল অস্ট্রেলিয়াকে। ঘরের মাঠে অজিদের কার্যত নাকানি-চোবানি খাইয়েছিলেন শাকিব আল হাসানরা। এ বার নিউজিল্যান্ডের বিরুদ্ধেও একই দাপট দেখাল বাংলাদেশ।

সিরিজের প্রথম টি২০ ম্যাচে কিউয়িদের মাত্র ৬০ রানেই শেষ করে দিল বাংলাদেশ। ম্যাচটা খুব সহজে ৭ উইকেটে জিতে নিল টাইগাররা।

এ দিন ঢাকায় টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। ইনিংস তথা ম্যাচের প্রথম ওভার থেকেই উইকেট খোয়াতে থাকে কিউয়িরা। পাওয়ার প্লে’র ৬ ওভারে নিউজিল্যান্ড ৪ উইকেটের বিনিময়ে মাত্র ১৮ রান তোলে। ধারাবাহিকভাবে উইকেট হারাতে থাকা কিউয়িরা দলগত ৫০ রান পূর্ণ করে ইনিংসের ১৩.৪ ওভারে। শেষ মেশ টেস্টের বিশ্বচ্যাম্পিয়নরা প্রথম টি-২০ ম্যাচে ১৬.৫ ওভারে অল-আউট হয়ে যায়।

দলের হয়ে সর্বোচ্চ ১৮ রান করেন অধিনায়ক টম লাথাম ও হেনরি নিকোলস। বাকিরা কেউই দু’অঙ্কের রানে পৌঁছতে পারেননি। বাংলাদেশের হয়ে মুস্তাফিজুর ১৩ রানে ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নিয়েছেন শাকিব আল হাসান, নাসুম আহমেদ ও মহম্মদ সইফুদ্দিন। ১টি উইকেট মেহেদি হাসানের।

জবাবে ব্যাট করতে নেমে শুরুর দিকে বাংলাদেশও উইকেট হারিয়েছিল। তবে লক্ষ্যমাত্রা বেশি ছিল না বলে কখনও চাপে পড়তে হয়নি বাংলাদেশকে। শেষমেশ ১৫তম ওভারেই তিন উইকেট হারিয়ে জয়ে পৌঁছে যায় বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ২৫ রান করে শাকিব। ১৬ রানে অপরাজিত থাকেন অভিজ্ঞ মুশফিকুর রাহিম।

আরও পড়তে পারেন

আম্পায়ার ওয়াইড না দেওয়ায় ক্রিজ থেকে সরে গিয়ে অভিনব প্রতিবাদে কায়রন পোলার্ড, ভাইরাল ভিডিও

টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে অবনমন বিরাট কোহলির, তাঁকে টপকে গেলেন রোহিত শর্মা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন