ipl

ওয়েবডেস্ক: আইপিএলের নিলাম বড়োই বিস্ময়কর। এখানে ভারতের বহু যুদ্ধের নায়ক, বিশ্বকাপের হিরো কে দল পাওয়ার জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে হয়। অন্য দিকে মূল দরের ৪২ গুণ দরে ইতিহাসের খাতায় ঢুকে পড়েন অনামী বরুণ চক্রবর্তী। বরুণ আর জয়দেব উনাড়কাট এ বারের নিলামে সর্বোচ্চ দর হাঁকালেন।

যুবরাজ যে দল পাবেন না সেটা আশঙ্কা করা হচ্ছিল। গত আইপিএলে ভালো কিছু করতে পারেননি তিনি। বয়সও হয়েছে ৩৭। এই পরিস্থিতিতে প্রথমে মূল দর ১ কোটি টাকাতেও যুবরাজকে কেউ কিনতে রাজি হননি। তবে নিলাম শেষ হওয়ার আগে যখন অবিক্রীত ক্রিকেটারদের নাম ফের ওঠে তখন মূল দরেই তাঁকে তুলে নেয় মুম্বই ইন্ডিয়ান্স।

বরুণ চক্রবর্তী

অন্য দিকে নিলামে চমক দিলেন তামিলনাড়ুর অনামী ক্রিকেটার বরুণ চক্রবর্তী। এ বছর তামিলনাড়ু প্রিমিয়ার লিগে বেশ নাম করেছিলেন লেগস্পিনার বরুণ। উইকেট নেওয়ার পাশাপাশি রান দেওয়ার ব্যাপারে কৃপণও ছিলেন তিনি। ৪০ ওভার বল করে মাত্র ৪.৭ প্রতি ওভারে রান দিয়েছিলেন তিনি। এর মধ্যে ১২৫টা বলে কোনো রানই করতে পারেননি বিপক্ষের ব্যাটসম্যানরা। এ হেন বরুণকে ৮ কোটি ৪০ লক্ষ টাকায় নিজেদের দলে নিল কিংস ইলেভেন পঞ্জাব। তাঁকে নেওয়ার জন্য পঞ্জাব ছাড়াও, কেকেআর এবং দিল্লির মধ্যেও হাড্ডাহাড্ডি লড়াই হয়।

unadkat

বরুণের মতোই ৮.৪ কোটিতে রাজস্থান রয়্যাল্‌সে গেলেন জয়দেব উনাড়কাট। গত বছর আইপিএলে তাঁর দরই ছিল সর্বোচ্চ। এবারও তাই হল।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here