৮ বছর আগে করা টুইটের জের, অভিষেক টেস্টের পরেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত ব্রিটিশ বোলার

0

খবরঅনলাইন ডেস্ক: ৮ বছর আগে করা বর্ণবিদ্বেষী টুইটের জেরে কড়া শাস্তির মুখে পড়লেন ব্রিটিশ বোলার ওলি রবিনসন (Ollie Robinsob)। অভিষেক টেস্টেই ইংল্যান্ডের এই বোলারকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাময়িক ভাবে নির্বাসিত করা হল।

ঘটনার তদন্ত যতদিন না শেষ হচ্ছে ততদিন তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবেন না। তাঁকে ইতিমধ্যেই ইংল্যান্ডের শিবির ছেড়ে চলে যেতে বলা হয়েছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে তিনি খেলতে পারবেন না।

Loading videos...

রবিবার ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের প্রথম টেস্ট অমীমাংসিত অবস্থায় শেষ হয়। এর পরেই রবিনসন সম্পর্কে নিজেদের সিদ্ধান্ত জানিয়ে দেয় ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। ২০১৩-য় টুইটারে বর্ণবিদ্বেষী মন্তব্য করেছিলেন রবিনসন। লর্ডসে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে নামার পরেই সেই টুইট ভেসে ওঠে। এরপরেই তদন্তে নামে ইসিবি। রবিনসন ইতিমধ্যেই বিবৃতি জারি করে ক্ষমা চেয়েছেন।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে সাত উইকেট নিয়েছেন রবিনসন। দলের অধিনায়ক জো রুট তাঁর খেলার প্রশংসা করেও তীব্র বিরোধিতা করেছেন বর্ণবিদ্বেষের। বলেছেন, “ব্যাটে ভালো অবদান রেখেছে। দুর্দান্ত বোলিং করেছে। টেস্ট ক্রিকেটে সফল হওয়ার মশলা ওর মধ্যে রয়েছে। কিন্তু মাঠের বাইরে যা করেছে তা কোনো মতেই গ্রহণযোগ্য নয়।”

আরও পড়তে পারেন ফ্রেঞ্চ ওপেন: চতুর্থ রাউন্ডে বিদায় নিলেন সেরেনা উইলিয়ামস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.