টি২০ বিশ্বকাপের প্রথমে ম্যাচে পিএনজিকে সহজে হারাল ওমান

0

পিএনজি ১২৯-৯ (ভালা ৫৬, আমিনি ৩৭, জীশন ৪-২০)

ওমান ১৩১-০ (জতিন্দর সিংহ ৭৩ অপরাজিত, ইলিয়াস ৫০ অপরাজিত)

আল আমেরত: পাপুয়া নিউ গিনি, তথা পিএনজিকে অতি সহজে হারিয়ে টি২০ বিশ্বকাপের যাত্রা শুরু করল ওমান। এই জয়ে বড়ো ভূমিকা পালন করলেন ওমানের ভারতীয় বংশোদ্ভূত ওপেনার জতিন্দর সিংহ।

রবিবার বিশ্বকাপের প্রথম রাউন্ডের প্রথম ম্যাচে নবাগত পাপুয়া নিউ গিনির মুখোমুখি হয় দ্বিতীয় বার বিশ্বকাপে আসরে খেলতে আসা ওমান। ঘরের মাঠে এই ম্যাচ হওয়ায় বাড়ি সুবিধা পেয়ে গিয়েছিল ওমান। টসে জিতে পিএনজিকে ব্যাট করতে পাঠান ওমানের অধিনায়ক জীশন মাকসুদ।

শুরুতেই দুটো উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় পিএনজি। এই অবস্থা থেকে দলকে উদ্ধার করেন অধিনায়ক আসাদ ভালা এবং চার্লস আমিনি। তৃতীয় উইকেটে ৮১ রান ওঠে। দুর্দান্ত খেলে অর্ধশতরান পূর্ণ করেন ভালা। তবে এই জুটিটা ভেঙে যেতেই কার্যত তাসের ঘরের মতো ভেঙে পড়ে পিএনজি।

ওমানের অধিনায়ক জীশন মাকসুদ একটা ওভারে তিনটে-সহ মোট চারটে উইকেট নেন। তাঁর ঘূর্ণিতেই ফেঁসে যায় পিএনজি। নির্ধারিত কুড়ি ওভারে তারা ১২৯ রানেই আটকে যায়।

জবাবে ব্যাট করতে নেমে খুব সহজেই রান তুলতে শুরু করে ওমান। ভারতীয় বংশোদ্ভূত জতিন্দর সিংহ খুব ভালো ফর্মে রয়েছে ইদানীং। সেই ফর্মের ঝলক এই ম্যাচেও দেখান তিনি। অপর ওপেনার আকিব ইলিয়াস কিছুটা ধরে খেলার চেষ্টা করে যাচ্ছিলেন।

জতিন্দরের চোখ ধাঁধানো শট দেখে যে কোনো বড়ো দলের ক্রিকেটাররা ঈর্ষা করতেই পারতেন। অবলীলায় অর্ধশতরান পারিয়ে যান তিনি। অন্যদিকে, ইলিয়াসও পঞ্চাশের গণ্ডি পেরিয়ে যান।

চোদ্দতম ওভারে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ওমান। ৪টে ছক্কা এবং ৭টা চার মেরে ১৭৩-এর স্ট্রাইক রেট রেখে অসাধারণ ইনিংস খেলে অপরাজিত থাকেন জতিন্দর।

এই গ্রুপের আরও দুই দল বাংলাদেশ এবং স্কটল্যান্ড। হিসেব মতো দ্বিতীয় রাউন্ডে বড়ো দলগুলির খেলায় যোগ দেওয়ার কথা এই দুই দলেরই। তবে ওমান এ দিন যা খেলল, তাতে তারা কোনো অঘটন ঘটিয়ে ফেলে কি না, সেটাই দেখার।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন