bookie ipl bb mishra
বিশ্বজয়ের পরে গোটা দল। ফাইল ছবি।

ওয়েবডেস্ক: বুকির সঙ্গে যোগাযোগ করেছিলেন ২০১১-এর বিশ্বজয়ী ভারতীয় দলের এক গুরুত্বপূর্ণ সদস্য। এমনই চাঞ্চল্যকর দাবি করলেন আইপিএল মামলায় সুপ্রিম কোর্ট নিযুক্ত তদন্তকারী অফিসার বি বি মিশ্র। তবে সময়ের অভাবে সেই খেলোয়াড়ের ব্যাপারে বেশি জানতে পারেননি তিনি।

ইংরেজি দৈনিক ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া সাক্ষাৎকারে এমনই জানিয়েছেন মিশ্র। এই মামলার ব্যাপারে পুরো রিপোর্ট জমা করার দিন কয়েক আগেই এই বুকির সঙ্গে প্রথম কথা হয় মিশ্রের। তখন সেই বুকি ওই খেলোয়াড়ের কথা বললেও সময়ের অভাবে আর তদন্তের কাজ এগিয়ে নিয়ে যেতে পারেননি তিনি।

২০০৮-০৯  মরশুমের কোনো এক ম্যাচের আগে বুকির সঙ্গে ওই ক্রিকেটারের কথাবার্তা হয়েছিল বলে জানান মিশ্র। তাঁর কথায়, “২০০৮-০৯ মরশুমে ভারতেই আয়োজিত একটি ম্যাচের প্রাক্কালে এই কথোপকথন হয়েছিল। কিন্তু আমি এই ঘটনায় কোনো যুক্তিযুক্ত নিষ্পত্তিতে আসতে পারেনি।”

আরও পড়ুন বিদেশের মাঠে অন্যতম স্মরণীয় জয়, এ বার আশা স্বপ্নের প্রত্যাবর্তনের

সেই ক্রিকেটার এবং বুকির মধ্যে ফোন মারফৎ কথোপকথন হয়েছিল বলে জানান মিশ্র। তিনি বলেন, “বুকি এবং ক্রিকেটারের মধ্যে ফোন মারফৎ কথোপকথন হয়েছিল। ২০০৮-এর ৩১ অক্টোবরের আশেপাশে এই কথোপকথন হয়েছিল। দুটো গলার স্বর খুব ভালোভাবেই বোঝা গিয়েছে। এর মধ্যে একটা স্বর ক্রিকেটারের এবং একটা স্বর বুকির।”

নিজের তদন্তের এক্তিয়ারে ব্যাপারটা ছিল না বলে তিনি এটা নিয়ে বেশি তদন্তের দিকে জাননি বলে জানিয়েছেন মিশ্র। তবে হাতে যদি আরও বেশি সময় থাকত তাহলে ব্যাপারটা নিয়ে আরও তদন্ত করতেন বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন এশিয়ান গেমস ২০১৮ পঞ্চম দিন লাইভ: আরও একটা রুপো শুটিং-এ, সাইনা-সিন্ধুর সহজ জয়

আইপিএল দুর্নীতি কাণ্ডে এন শ্রীনিবাসন, গুরুনাথ মেইয়াপ্পান, রাজ কুন্দ্রা এবং সুন্দর রামনের ভুমিকারই তদন্ত করার দায়িত্ব ছিল মিশ্রর ওপরে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন