ফের বল-বিকৃতিতে অভিযুক্ত পাকিস্তানি ক্রিকেটার, জরিমানা

0
pakistan in world cup
বিশ্বকাপ ক্রিকেটে পাকিস্তান। ছবি সৌজন্যে দি হিন্দুস্তান টাইমস।

ওয়েবডেস্ক: ফের বল বিকৃতির অভিযোগ পাকিস্তান ক্রিকেটে। ঘরোয়া ক্রিকেটে বল বিকৃতির দায়ে জরিমানা হল পাকিস্তানের ওপেনার আহমেদ শেহজাদের।

এই ব্যাপারে একটি বিবৃতি জারি করে বোর্ড জানিয়েছে যে, ম্যাচ-ফির অর্ধেক কেটে নেওয়া হয়েছে শেহজাদের। মঙ্গলবার কায়েদ-ই-আজম ট্রফিতে সেন্ট্রাল পঞ্জাব বনাম সিন্ধ ম্যাচে বল বিকৃতির এই ঘটনা ঘটে। শেহজাদ বলের চেহারা বদলানোর চেষ্টা করছিলেন বলে জানানো হয়েছে প্রেস বিবৃতিতে।

সিন্ধের প্রথম ইনিংসের ১৭ ওভারের ঘটনা এটা। আম্পায়াররা রুটিন বল পরীক্ষা করতে গিয়ে দেখেন যে, তার চেহারা পুরো বদলে গিয়েছে। আর তা অন্যায় ভাবে করেছেন ফিল্ডিং দলের এক সদস্য। ম্যাচ রেফারিকে জানানো হয় তা।

প্রাথমিক রিভিউয়ের পর ম্যাচ রেফারি ঠিক করেন, এই ব্যাপারে উত্তর দিতে হবে অধিনায়ক শেহজাদকেই। কারণ, কোন ক্রিকেটার বল-বিকৃতি করেছেন, সেই ব্যাপারে নিশ্চিত হওয়া যাচ্ছে না। পিসিবি-র কোড অফ কন্ডাক্ট বা আচরণবিধি অনুসারে শেহজাদকে অভিযুক্ত করা হয়।

আরও পড়ুন তাঁর দলে সব ক্রিকেটার গড়াপেটা করতেন, চাঞ্চল্যকর দাবি প্রাক্তন তারকার

যদিও ব্ল বিকৃতির অভিযোগ অস্বীকার করেন পাকিস্তানের জাতীয় দলের ক্রিকেটার। বলেন, তিনি দোষী নন। ম্যাচের পর শুনানি হয়। আর সেখানে পাকিস্তানের এই ব্যাটসম্যানকে দোষী সাব্যস্ত করা হয়। সরকারি বিবৃতিতে শেহজাদ অবশ্য বলেন, “আমার মনে হয়েছে কৃত্রিম ভাবে বলকে বদলানো হয়নি। বরং রুক্ষ মাঠের জন্য নিজে থেকেই পাল্টে  গিয়েছে বলের আকার।

শেহজাদ আরও দাবি করেছেন, “এই ধরনের কোনো কিছুতে জড়ানোর কথা ভাবতেই পারি না।”

শেহজাদ এখনও পর্যন্ত পাকিস্তানের হয়ে ১৩ টেস্ট, ৮১ ওয়ানডে ও ৫৯ টি-টোয়েন্টি খেলেছেন দেশের হয়ে। গত বছরের জুলাইয়ে তাঁকে চার মাসের জন্য নির্বাসিত করেছিল পিসিবি। সেই সময় পিসিবি-র ডোপিং বিরোধী নীতি লঙ্ঘন করেছিলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.