শ্রীলঙ্কার ক্রিকেটারদের পাকিস্তান সফর বয়কট করার পেছনেও ভারতকে দায়ী করল পাকিস্তান!

0

ওয়েবডেস্ক: খেলার সঙ্গে রাজনীতি বা কূটনীতি জড়ানো উচিত নয় বলেই মনে করে বিশেষজ্ঞ মহল। তাই দুই দেশের মধ্যে কূটনৈতিক টানাপড়েন যা-ই থাকুক না কেন খেলোয়াড়দের মধ্যে ব্যক্তিগত সম্পর্কে তার কোনো প্রভাব পড়েনি। কিন্তু এ বার কূটনীতির সঙ্গে খেলাকেও মিশিয়ে দিল পাকিস্তান। সরাসরি অভিযোগ করে বসল শ্রীলঙ্কার ক্রিকেটারদের পাকিস্তান সফর বয়কট করার পেছনেও নাকি ভারতের হাত রয়েছে।

তা কী ভাবে ভারতের ভূমিকা রয়েছে এখানে?

পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ফাওয়াদ চৌধুরী দাবি করেছেন, ভারত নাকি শ্রীলঙ্কার ক্রিকেটারদের আইপিএল থেকে তাড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছে। এই প্রসঙ্গে একটি টুইট করে ফাওয়াদ বলেন, “ওয়াকিবহাল রয়েছেন এমন ধারাভাষ্যকার আমায় জানিয়েছেন যে শ্রীলঙ্কার ক্রিকেটারদের হুমকি দিয়েছে ভারত। তারা বলেছে শ্রীলঙ্কার ক্রিকেটাররা যদি পাকিস্তান সফরে যায়, তা হলে তাদের আইপিএল থেকে তাড়িয়ে দেওয়া হবে। ভারতের ক্রীড়া প্রশাসন খুব নিম্ন রুচির কাজ করল।”

আরও পড়ুন আসন্ন পাকিস্তান সফর থেকে নাম তুলে নিলেন শ্রীলঙ্কার দশ ক্রিকেটার

কিন্তু ফাওয়াদ যে বিশদে খোঁজখবর না নিয়েই এই টুইট করেছেন তা বোঝাই যায়। কারণ আইপিএলে এই মুহূর্তে শ্রীলঙ্কার মাত্র একজন ক্রিকেটার রয়েছেন। তিনি লসিথ মালিঙ্গা, যিনি মুম্বই ইন্ডিয়ান্সের কার্যত আশা এবং ভরসা। তা ছাড়া আরও কোনো দলে শ্রীলঙ্কার কোনো ক্রিকেটারই নেই ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here