আজ ভারতের বিরুদ্ধে নামবেন পুজারা, পন্থ, বুমরাহরা

0

লন্ডন: ১ জুলাই থেকে ভারত-ইংল্যান্ড টেস্ট বার্মিংহ্যামে। তার আগে একটি মাত্র প্রস্তুতি ম্যাচ পাচ্ছে রোহিত শর্মার দল। চার দিনের এই ম্যাচ শুরু হচ্ছে আজ, বৃহস্পতিবারথেকে লেস্টারশায়ারে। উল্লেখযোগ্য ব্যাপার হল এই ম্যাচে ভারতের বিরুদ্ধে খেলতে দেখা যাবে চেতেশ্বর পুজারা, ঋষভ পন্থ এবং জসপ্রীত বুমরাহকে।

বুধবার রাতে লেস্টারশায়ারের পক্ষে জানানো হয়, ভারতের চার ক্রিকেটার খেলবেন তাদের দলের হয়ে। পুজারা-পন্থ-বুমরাহ ছাড়াও থাকবেন প্রসিদ্ধ কৃষ্ণ। ভারতীয় বোর্ড এবং ইংল্যান্ড ক্রিকেট বোর্ড এই সিদ্ধান্ত নিয়েছে। যাতে ভারতের সবাই এই প্রস্তুতি ম্যাচে খেলতে পারেন। দু’দলে ১৩ জন করে ক্রিকেটার থাকবেন।

গত বছর করোনার কারণে টেস্ট সিরিজ অসমাপ্ত রেখেই ফিরতে হয়েছিল ভারতকে। অসমাপ্ত সেই সিরিজ় ভারত এগিয়ে ২-১। সিরিজের শেষ টেস্ট খেলতেই এ বার রোহিতের নেতৃত্বে এসেছে ভারতীয় দল। কিন্তু গত বছরের ইংল্যান্ড দল থেকে যে রকম পরিবর্তন হয়েছে, সে রকম ভারতীয় দলেও কিছু বদল হয়েছে।

বাদ পড়া চেতেশ্বর পুজারা চেষ্টা চালাচ্ছেন আবার জাতীয় দল ফিরে আসার। কোহলির ব্যাটেও রান নেই। যে কারণে দু’জনের কাছেই এই প্রস্তুতি ম্যাচের গুরুত্ব অনেক। প্রস্তুতি ম্যাচে পুজারাকে আবার সামলাতে হবে মহম্মদ শামি, উমেশ যাদবদের।

আরও পড়তে পারেন

আজ দেশের ৩ লোকসভা ও ৭ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন, ত্রিপুরায় বিজেপির ভাগ্যপরীক্ষা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন