নিয়ম বহির্ভূত কাজ করে আইপিএল থেকে বহিষ্কৃত এই মরশুমে কেকেআরের সেরা চমক

0

ওয়েবডেস্ক: এ বার আইপিএলের নিলামে নিঃসন্দেহে সেরা চমক ছিলেন ৪৮ বছরের প্রবীণ তাম্বে। তাঁকে তাঁর ন্যূনতম দর কুড়ি লক্ষ টাকায় কিনেছিল কলকাতা নাইটরাইডার্স। কিন্তু বিসিসিআইয়ের নিয়মের জাঁতাকলে পড়ে এ বার আইপিএলেই খেলা হবে না তাঁর।

গত বছর নভেম্বরে আবু ধাবিতে টি-১০ লিগে অংশগ্রহণ করেছিলেন তাম্বে। সেটাই তাঁর বিপক্ষে গেল। কারণ বিসিসিআইয়ের নিয়মাবলিতে লেখা রয়েছে আইপিএলের সক্রিয় কোনো খেলোয়াড় বিদেশি কোনো লিগে খেলতে পারবেন না।

ভারতীয় ক্রিকেট বোর্ডের এক আধিকারিক এই প্রসঙ্গেই বলেন, “বিসিসিআইয়ের নিয়ম বলছে, আইপিএলে খেলতে থাকা কোনো ক্রিকেটার বিদেশি কোনো লিগে যোগ দিতে পারবেন না। ওই ক্রিকেটার টি-১০ লিগে খেলে এখন আইপিএল খেলতে চাইছেন, এটা বিসিসিআইয়ের নিয়মবিরুদ্ধ।”

উল্লেখ্য, ২০১৩ সালে ৪১ বছর বয়সে আইপিএলে অভিষেক হয়েছিল তাম্বের। প্রথম শ্রেণির ক্রিকেটের কোনো অভিজ্ঞতা না থাকা তাম্বে শুধুমাত্র মুম্বইয়ের কাঙ্গা লিগ খেলেই সফল স্পিনার হয়ে উঠেছেন।

আরও পড়ুন রাহুল আর ধাওয়ানের মধ্যে কে খেলবেন? বড়ো ইঙ্গিত দিলেন বিরাট কোহলি

তাঁর আইপিএল কেরিয়ারে ৩৩টি ম্যাচে ২৮টি উইকেট নিয়েছেন তাম্বে। কিন্তু তাঁর আইপিএল কেরিয়ারে এ ভাবে যে পর্দা পড়ে যাবে, সেটা সম্ভবত তিনি কল্পনা করতে পারেননি। বিসিসিআইয়ের এই সিদ্ধান্তের বিরুদ্ধে তাম্বে কোনো আবেদন করেন কি না, সেটাই দেখার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.