vkfinal

ওয়েবডেস্ক: এই মুহূর্তে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতকে টেস্টে নেতৃত্ব দিছেন অধিনায়ক বিরাট কোহলি। সদ্য শেষ হওয়া তৃতীয় টেস্টে নিজের ব্যাটিং প্রদর্শন করে ম্যাচের সেরাও হয়েছেন তিনি। এ তো গেল আন্তর্জাতিক ক্রিকেটের কথা। কিন্তু এর মাঝেও ঘরোয়া ক্রিকেট নিয়ে রীতিমতো তৈরি হচ্ছেন তিনি।

ঘরোয়া টি২০ লিগ তথা আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দলের অধিনায়ক তিনি। এগারো বছর হয়ে গিয়েছে লিগ শুরু হয়েছে। কিন্তু একবারও চ্যাম্পিয়নের তকমা পাইনি বেঙ্গালুরু। ফলে আগামী বছর কোহলির নেতৃত্বে চ্যাম্পিয়ন হতে মরিয়া দিয়াগিও ম্যানেজমেন্টের অধীনে থাকা দলটি। আর যার জন্য কোহলির মনের মতো দল করতে উঠে পড়ে লেগেছে তারা। ফলে ইতিমধ্যেই বরখাস্ত করা হয়েছে প্রধান কোচ ড্যানিয়েল ভেত্তোরিকে। তাঁর সঙ্গে রয়েছেন ব্যাটিং এবং ফিল্ডিং কোচ ট্রেন্ট উডহিল এবং বোলিং কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডও। এরা নাকি কোহলির গুড-বুকে ছিলেন না। অবশ্য দলের মেন্টর হিসাবে কিন্তু টিকে গেছেন প্রাক্তন খেলোয়াড় আশিস নেহরা, যাঁর সঙ্গে কোহলির সম্পর্ক খুবই ভালো।

নতুন কোচ কারা হবেন তা সপ্তাখানেকের মধ্যেই জানানো হবে বলে শোনা যাচ্ছে। তবে যাঁরাই আসবেন তাঁরা হবেন বিরাটের পছন্দমতো। নতুন কোচ হওয়ার দৌড়ে সব থেকে এগিয়ে ভারতের বিশ্বকাপ জয়ী কোচ গ্যারি কার্স্টেন। তবে এমনও শোনা যাচ্ছে লড়াইয়ে সবার চেয়ে এগিয়ে ভারতের ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার। কিন্তু তিনি কোচ হলে ব্যক্তিগত স্বার্থের জন্য বিপদেও পড়তে পারেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন